শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

স্বামী কারাগারে, পরকীয়ায় উধাও স্ত্রী, থামছেনা তিন অবুঝ সন্তানের আহাজারি

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

“আব্বু, আমার আম্মু চলে গেছে আপনি চলে আসেন। আপনি না থাকায় আমরা কিছুই খেতে পারছিনা। আম্মু আমাদের রেখে চলে গেছে। আর আসবেনা বলেছে।” এভাবেই অবিরত অশ্রম্নভরা কান্না করে যাচ্ছে তিন অবুঝ শিশু।

কিন্তু তাদের বাবা কিভাবে আসবে? বাবাতো ঢাকা কেন্দ্রীয় কারাগারে। বর্তমানে তাদের অসুস্থ নানীই হচ্ছে তাদের একমাত্র আশ্রয়দাতা।

গত ২২ মার্চ লোহাগাড়া থেকে কক্সবাজার বাপের বাড়িতে বেড়াতে গিয়ে সেখানে ৩ অবুঝ সন্তান রেখে পরকীয়ায় প্রমিকের হাত ধরে পালিয়েছে পাষাণী মা উম্মে হাফসা (৩০)। তার স্বামী মোহাম্মদ শাহাদাৎ হোসেন (৩৯) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া আমতলী বাগিচার পাড়া এলাকার মৃত কবির আহমদের পুত্র। উম্মে হাফসা কক্সবাজার সদর ঝিলনজা দক্ষিণ ডিককুল ২নং ওয়ার্ড ঘোনার পাড়া এলাকার মোহাম্মদ শরীফের মেয়ে।

তাদের সংসারে এক ছেলে এবং দুইজন মেয়ে রয়েছে। তারা লোহাগাড়া উপজেলার বার আউলিয়া বিশ্বিবদ্যালয় কলেজের পূর্ব পার্শ্বের আবদুল অদুদ বিল্ডিংয়ে ভাড়া বাসায় থাকতো।

গত ২৮ মার্চ সোমবার বিকেলে উপজেলার বটতলী স্টেশনে বৃদ্ধা নানীর সাথে অবুঝ ৩ সন্তানের আহাজারি দেখে কথা হলে তিনি জানান, “গত দেড় বছর আগে তার মেয়ের জামাই শাহাদাৎ হোসেন ষড়যন্ত্রমূলক একটি মামলায় গ্রেফতার হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছে। তার একটি যাত্রীবাহি বাস রয়েছে। সেই বাসের ইনকামের টাকায় বউ বাচ্চারা চলতো। এরই মাঝে গত ২২ তারিখে আমার মেয়ে কক্সবাজারে আমাদের বাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে কাউকে না জানিয়ে বাচ্চাদের রেখে সে পালিয়ে যায়। অনেক খোঁজাখুজি করে পায়নি।

তিনদিন আগে হঠাৎ আমাদেরকে ফোন দিয়ে বলে তাকে না খুঁজতে। সে নাকি অন্য একজনকে বিয়ে করে ফেলছে, আর আসবেনা। এখন আমি অসুস্থ শরীর নিয়ে ৩ জন ছোট ছোট বাচ্চা নিয়ে কোথায় যাবো ভেবে পাচ্ছিনা।” এসব কথা বলে কান্নায় ভেঙে পড়েন।

এ বিষয়ে স্বামীর বড়ভাই বাদী হয়ে চট্টগ্রাম আদালতে ক্ষয়ক্ষতি উল্লেখ করে একটি সাধারণ ডায়েরি দায়ের করেন।