আজ ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ || ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  বিশিষ্ট সমাজসেবক জননেতা মুহাম্মদ সেলিম চেয়ারম্যানের সাথে সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়       টেকনাফের জাহাজপুরা গর্জন বাগান থেকে এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ।       টেকনাফে আত্মস্বীকৃত ইয়াবা ডন একরাম বাহিনীর হামলায় ভূট্টো নিহত-১, আহত-৩       লোহাগাড়ার বড়হাতিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে উপজেলা প্রশাসন       পুলিশের নাকের ডগায় মহাসড়কে অনিয়মের দাপট       আনোয়ারায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রীজ দিয়ে যানচলাচল       চন্দনাইশে গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের নতুন ভবন উদ্বোধন ও অভিভাবক সমাবেশে সম্পন্ন       কক্সবাজার সৈকতে নিখোঁজ হওয়া পর্যটক মহেশখালীর কোহেলীয়া নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার       লোহাগাড়ায় একাধিক মামলায় পলাতক আসামীকে ধরতে গিয়ে দু’জন পুলিশ সদস্যসহ গুরুতর আহত-৩       চন্দনাইশ পৌরসভায় মাদক, জঙ্গী, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত    


মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ মল্লিক ছোবহান হাজির পাড়া গ্রামের অন্যতম সামাজিক সংস্কৃতি ও সেবামূলক সংগঠন “দশে মিলে করি কাজ” এর ব্যবস্থাপনায় এবং বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর প্রবাসী মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতায় মল্লিক ছোবহান হাজির পাড়া শাহ মজিদিয়া হেফজখানা শাহ জব্বারিয়া এতিমখানা ও হামিদিয়া এবতেদায়ী মাদ্রাসার অসহায়, দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে একই সাথে উপস্থিত রোজাদারদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে সংগঠনের প্রতিষ্টাতা বিশিষ্ট সমাজসেবক সাংবাদিক ও সংগঠক মো. সাইফুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও মোঃ আবদুল বাকী চৌধুরীর সঞ্চালনায় উক্ত মাদ্রাসার হল রুমে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক দিদারুল আলম বাবুল।

বক্তব্য রাখেন তৌহিদুল ইসলাম চৌধুরী, শিক্ষক মো. আলী ছিদ্দিকী ও নুরুল আমিন চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবদু শুক্কুর, বিশিষ্ট সমাজসেবক ফরহাদ হোসেন চৌধুরী, আওয়ামী লীগ নেতা আলমগীর চৌধুরী মণি ও মঈনুল হাসান পারভেজ। অনুষ্ঠানের শুরুতে মাদ্রাসার শিক্ষার্থী মো. আসাদুল্লাহ কোরআন তেলাওয়াত ও মো. সিফাত নাত পরিবেশন করেন।

বক্তারা বলেন, সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসা আমাদের সকলের দায়িত্ব। নিজেরা ভালো থাকার মধ্যে সুখ ও সাফল্য অনুভব করা যায় না। নিজেদের পাশাপাশি সমাজের অসহায় ও সুবিধা বঞ্চিতদের কল্যাণে কাজ করার মধ্যেই প্রকৃত সুখ অনুভব করা যায়। মাদ্রাসার অনেক অসহায় শিক্ষার্থী অভাবের কারণে ঠিকভাবে পড়ালেখা করতে পারছে না। এ অবস্থায় শিক্ষার্থীদের পাশে এলাকার বিত্তাবান মানুষের এগিয়ে আশা উচিত।

সভাপতির বক্তব্যে সংগঠনের প্রতিষ্টাতা বিশিষ্ট সমাজসেবক, সাংবাদিক ও সংগঠক মোঃ সাইফুল্লাহ চৌধুরী বলেন, সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের সবার উচিত অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের পড়ালেখায় সহযোগিতা করা। তিনি সামান্যতম উপহার সামগ্রী নিয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে পেরে মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন।

এই উপহার সামগ্রী দেওয়ার মালিক আল্লাহ আমরা শুধুমাত্র উচিলা। এই সংগঠন ২০১৪ সালে যাত্রা শুরুর পর থেকে এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমত সহযোগিতা চালিয়ে যাচ্ছি। পরিশেষে আমার আহবানে সাড়া দিয়ে বিশিষ্ট সমাজসেবক ও দানবীর প্রবাসী মোঃ মুজিবুর রহমানরে সার্বিক সহযোগিতায় এবং আর যারা শ্রম, পরামর্শ ও উৎসাহ দিয়ে সহযোগিতা করেছেন আমি তাদের জন্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য মহান আল্লাহর দরবারে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। আর আপনাদের সহযোগিতা যতদিন অব্যহত থাকবে ততদিন আমরা দরিদ্র মানুষের কল্যাণে কাজ করব, ইনশাল্লাহ।

ফেসবুক মন্তব্য করুন





বিশিষ্ট সমাজসেবক জননেতা মুহাম্মদ সেলিম চেয়ারম্যানের সাথে সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময়

টেকনাফের জাহাজপুরা গর্জন বাগান থেকে এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ।

টেকনাফে আত্মস্বীকৃত ইয়াবা ডন একরাম বাহিনীর হামলায় ভূট্টো নিহত-১, আহত-৩

লোহাগাড়ার বড়হাতিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে উপজেলা প্রশাসন

পুলিশের নাকের ডগায় মহাসড়কে অনিয়মের দাপট

আনোয়ারায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রীজ দিয়ে যানচলাচল

চন্দনাইশে গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজের নতুন ভবন উদ্বোধন ও অভিভাবক সমাবেশে সম্পন্ন

কক্সবাজার সৈকতে নিখোঁজ হওয়া পর্যটক মহেশখালীর কোহেলীয়া নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার

লোহাগাড়ায় একাধিক মামলায় পলাতক আসামীকে ধরতে গিয়ে দু’জন পুলিশ সদস্যসহ গুরুতর আহত-৩

চন্দনাইশ পৌরসভায় মাদক, জঙ্গী, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত