শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

পারিবারিক এবং প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে সন্তানকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে, শিক্ষা উপমন্ত্রী নওফেল

প্রকাশিত হয়েছে- রবিবার, ৮ মে, ২০২২

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী, চট্টগ্রামের কৃতি সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন পৃথিবীতে সব চেয়ে বড় বিনিয়োগ হচ্ছে শিক্ষা, আপনার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত গড়ে তুলেন, এইটাই হবে আপনার জীবনের বড় বিনিয়োগ। এমন শিক্ষায় সন্তানকে বড় করেন যাতে সে একজন ভালো মানুষ হতে পারে। ছেলে শিক্ষিত হয়ে বড় অফিসার হবে তেমন কোন কথা নয়। পারিবারিক এবং প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে সন্তানকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তখন সে যেকোনো কাজকেই সম্মান করবে।

তিনি আরো বলেন বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছর ৩হাজার ৮শত ৪০ কোটি টাকা মাদ্রাসা শিক্ষার জন্য খরছে করে যাচ্ছে। তিনি মাদ্রাসা শিক্ষাকে বেশি গুরুত্ব দিচ্ছে।
বাংলাদেশের শিক্ষার্থীদের বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি এবং আরবি ভাষা শিখতে হবে, জাতিসংঘের উন্নতম ভাষা হচ্ছে আরবি ভাষা।

শনিবার ৭মে সকালে চট্টগ্রামের লোহাগাড়ায় ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসা’র ছাত্রী শাখার উদ্বোধন ও কামিল শ্রেণিতে পাঠদানের অনুমতি প্রাপ্তি উপলক্ষে শোকরানা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের সর্ব বৃহৎ শিল্প প্রতিষ্ঠান নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিঃ এর প্রধান উপদেষ্টা ও অত্র মাদ্রাসার গভর্নিং বর্ডির সভাপতি আলহাজ্ব মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন ছিলেন স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

ভার্চুয়ালের মাধ্যমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার ১ আসনের সংসদ সদস্য জাফর আলম, নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিঃ এর ভাইস চেয়ারম্যান ছৈয়দা সুফিয়া খাতুন, ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ মুহাম্মদ জাবের এবং আবদুল্লাহ মুহাম্মদ জোবায়ের, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.এ মোতালেব সিআইপি, লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম ইব্রাহিম কবির,সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, রয়েল টেক্সটাইল লিঃ এর স্বত্বাধিকারী আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হুমায়ুন কবির রাসেল, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অংগ সংগঠনের নেতৃবৃন্দ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়াও সাতকানিয়া এবং লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।