শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

এমপি শাহীনের কাছে ছাত্রনেতা শাহীন’র একটাই দাবি, টেকনাফে বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য একটি গ্রীড যতেষ্ট

প্রকাশিত হয়েছে- সোমবার, ৯ মে, ২০২২

প্রেসবিজ্ঞপ্তি

মাননীয় এমপি মহোদয় শাহীনা আক্তার ঈদ মোবারক।

আশা করি আপনি ভালো আছেন। কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এবং উখিয়া-টেকনাফের জনগণের ভোটে আপনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
মাননীয় এমপি মহোদয়! উখিয়া-টেকনাফে আপনার নেতৃত্বে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে। আপনার নেতৃত্বে উন্নয়নের জোয়ারে ভাসছে টেকনাফ-উখিয়া।

আশা করি টেকনাফে উন্নয়ন করার মতো জায়গা নেই। আমি একজন সাধারণ নাগরিক হিসেবে আপনার কাছে একটি দাবি জানাচ্ছি আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে উখিয়া-টেকনাফে একটি গ্রীড স্থাপন করুন। এবং উখিয়া- টেকনাফের সকল জনগণ আপনাকে ভোট দিয়ে পবিত্র জাতীয় সংসদে জনগণের প্রতিনিধি হিসেবে পাঠিয়েছে। টেকনাফবাসী অনেক কষ্ট আছে বিদ্যুতের সমস্যা নিয়ে। আপনার কাছে আমাদের কোন চাওয়া পাওয়া নেই, শুধু মাত্র দাবি একটাই, বিদ্যুতের স্থায়ী সমাধানের জন্য একটা গ্রীড চাই।

টেকনাফ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সাবেক এক কর্মকর্তা জানান, টেকনাফ উপজেলায় বিদ্যুতের গ্রাহক প্রায় ৬২ হাজার। যতদিন টেকনাফে একটা গ্রীড স্থায়ী ভাবে স্থাপন হবে না, ততদিন টেকনাফের মানুষকে বিদ্যুৎ নিয়ে অনেক কষ্ট ভোগ করতে হবে।

এবং টেকনাফে বিদ্যুৎ এর চাহিদা বর্তমানে ১৬ মেগাওয়াট থেকে বাড়িয়ে ২৫ মেগাওয়াট করা হয়েছে। গত বছর ২০১৯ সাল পর্যন্ত পল্লী বিদ্যুৎ এর বিদ্যুৎ সরবরাহের ক্ষমতা ছিল ২০ মেগাওয়াট। ২০১৯ সালে পল্লী বিদ্যুৎ এর সক্ষমতা বৃদ্ধি করে, করা হয় ৪০ মেগাওয়াট। কক্সবাজার হতে টেকনাফ এর দীর্ঘ লাইনের ত্রুটির কারনে বারবার বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। যদি টেকনাফে একটি গ্রীড স্থাপন হয় বিদ্যুৎ এর ভবিষ্যৎ, আমেরিকা/লন্ডনের মতো হবে।

পরিশেষে বাংলাদেশ সরকার সারা দেশে হাজার হাজার কোটি টাকা দিয়ে নিজ উদ্যোগে উন্নয়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর কাছে আপনি চাইলে পারবেন,কারণ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তিনি খালি হাতে কাউকে কোনদিন ফেরত দেননি। আশা করি নির্বাচনের আগে মাননীয় প্রধানমন্ত্রী কাছে উখিয়া-টেকনাফবাসীর পক্ষ হয়ে আপনি একটি গ্রীডের দাবী উপস্থাপন করবেন।

অনুরোধক্রমে:
মোঃ শাহীন
সভাপতি
বাংলাদেশ ছাত্রলীগ, টেকনাফ পৌর শাখা।