সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-বর্ষাকাল -|- ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

“ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে উপজেলা ভূমি অফিসের সামনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হওয়া ভূমি সেবা সপ্তাহ আগামী ২৩ মে পর্যন্ত চলবে। এতে উপজেলা ভূমি অফিস সহ উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিস সমূহে ভূমি সেবা সপ্তাহ’ ২০২২ উদযাপিত হবে।

উদ্বোধনীয় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফ উল্যাহ, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এম ইব্রাহিম কবির, উপজেলা সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ শাহজাহান, থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান, কৃষি অফিসার মনিরুল ইসলাম, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার ওমর ফারুক, উপজেলা ভূমি অফিসের কানুনগো মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী, নাজির সমীর চৌধুরী, সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, পদুয়া ইউনিয়ন ও চুনতি ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি অফিসার শেখ শরফুদ্দিন খাঁন সাদি, আধুনগর ইউনিয়ন ভূমি উপ-সহকারী অফিসার মুহাম্মদ এনামুল হক ও রুমি দাশসহ বিভিন্ন এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসিল্যান্ড মোহাম্মদ শাহজাহান জানান, এ বছর ভূমি সেবা সপ্তাহের প্রতিপাদ্য হল- “ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করা, উপজেলা ভূমি অফিসে পৃথক পৃথক ডেস্কের মাধ্যমে সকল ধরনের সেবা প্রদান করা হবে। এর মধ্যে নিম্নোক্ত সেবা গুলো হলো ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন। ই- নামজারীর আবেদন গ্রহণ।

ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর।ডিসিআর ও খতিয়ান প্রদান।ভিপি সম্পত্তির লীজ নবায়ন। অনলাইনে খতিয়ান প্রাপ্তির জন্য আবেদন প্রদান। ভূমি সংক্রান্ত সকল ধরনের তথ্যমূলক সেবা প্রদান।

তিনি আরো জানান, ইউনিয়ন ভূমি অফিস সমূহে ভূমি উন্নয়ন কর আদায়, অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের জন্য রেজিস্ট্রেশন ও সকল ধরনের তথ্যমূলক সেবা প্রদান করা হবে।

সহজে লোহাগাড়া বাসীকে ভূমি অফিস সমূহ সকল সেবা দিতে উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।