শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

পেকুয়ায় মহেশখালীর নৌ-পুলিশের সাথে পোনা আহরণ কারীদের হাতাহাতির ঘটনায় আহত-৩

প্রকাশিত হয়েছে- রবিবার, ৩ জুলাই, ২০২২

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, মহেশখালী (কক্সবাজার)

কক্সবাজারের পেকুয়ার উজানটিয়ায় নৌপুলিশের সাথে পোনা আহরণকারীদের মধ্যে হাতাহাতি হয়েছে। এসময় নৌপুলিশ কর্মকর্তাসহ ৩ পুলিশ সদস্য আহত হয়। আহতদের কে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

১ জুলাই (শুক্রবার) বেলা ১২ টায় পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে পেরাসিঙ্গা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ফরহাদ আলীর নেতৃত্বে সঙ্গী ফোর্স ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘটনার দিন বেলা ১২ টার দিকে এস আই অচিন্ত কুমার দের নেতৃত্বে মাতারবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির একটি টিম মাতামুহুরি নদীর উজানটিয়া নদীতে টহল দেয়। এসময় পেরাসিঙ্গা পাড়ার ছৈয়দ আহমেদের পুত্র মাহামদ আলম, মাহামদ আলমের পুত্র আনছারসহ কয়েক জন সাগরের রেনু পোনা আহরণকারী সাগর থেকে রেণু পোনা আহরন করে বেড়িবাঁধের উপর রেণু পোনা ছানি করার সময় তাদেরকে আটক করতে চাই মহেশখালী উপজেলার মাতারবাড়ী নৌ-পুলিশ ফাঁড়ির এস আই অচিন্ত কুমার দে’র নেতৃত্বে সঙ্গী ফোর্স। এ সময় রেণু পোনা ধরার জাল ও বাশঁ নিয়ে যেতে চাইলে পোনা আহরনকারীদের সাথে নৌ-পুলিশের মধ্যে হাতাহাতি হয়। হাতাহাতির এক পর্যায়ে এস আই অচিন্ত কুমার দে (৫৩), পুলিশ সদস্য সাজ্জাদ হোসেন(৩৭), রাসেল(২৯) আহত হয়।

পোনা আহরণ কারীরা জানান, এস আই অচিন্ত কুমার দে সহ সঙ্গীয় ফোর্স ওই পোনা আহরনকারীদের কাছ থেকে ১৫ হাজার টাকা দাবী করেন। কিন্তু পোনা আহরনকারীরা কোন মতে ৫ হাজার টাকা ম্যানেজ করে দিলেও নৌ-পুলিশের এস আই তা মেনে না নিয়ে আমাদের সাথে কথা-কাটাকাটি করে এ পর্যায়ে এ ঘটনা ঘটে।

এদিকে আহত মাতারবাড়ী নৌ-পুলিশ ফাঁড়ির এস আই অচিন্ত কুমার দে জানান, আমরা দায়িত্ব পালন করার সময় এদিকে এসে দেখতে পায় কয়েকজন লোক সাগর থেকে রেণু পোনা আহরন করে বেড়িবাঁধে উঠে ছানি করতেছে ৷ আমি সহ নৌপুলিশ সদস্যরা তাদেরকে আটক করতে চাইলে তারা সহ ঘাট থেকে আরো লোকজন গিয়ে আমাদের উপর হামলা করে। এসময় আমি ও নৌ-পুলিশের দুই সদস্য আহত হয়। পোনা আহরন কারীদের কাছ থেকে টাকা দাবী করার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন এগুলো মিথ্যা কথা, আমরা কেন তাদের কাছ থেকে টাকা চাইবো।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ আলী নৌ-পুলিশের এক কর্মকর্তাসহ দুই সদস্য আহত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, কি কারণে এ ঘটনা হল তা তদন্ত করা হবে এবং এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।