বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চট্টগ্রামের মাদারবাড়ী -সূর্যের হাসি ক্লিনিকে রোগ নির্ণয়ে চিকিৎসা সেবার অন্যতম সেবা কার্যক্রম পদ্ধতি “কালার ডপলার আলট্রাসনোগ্রাম ” সেবা কার্যক্রম উদ্বোধন।

প্রকাশিত হয়েছে- বুধবার, ৬ জুলাই, ২০২২

 

আধুনিক চিকিৎসা সেবার অন্যতম রোগ নিরুপন পদ্ধতি হচ্ছে আলট্রাসনোগ্রাম পরীক্ষা। আর এ লক্ষে নগরীর পাঠানটুলি নাজিরপুলস্থ মাদারবাড়ী – সূর্যের হাসি ক্লিনিকের সেবা কার্যক্রমে যুক্ত হলো আধুনিক চিকিৎসা পদ্ধতির অন্যতম সেবা 4D কালার ডপলার আলট্রানোগ্রাম সেবা। ক্লিনিকের সেবা গ্রহীতাদের আধুনিক ও উন্নত সেবা প্রদানের লক্ষে দাতা সংস্হা USAID এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় এবং সূর্যের হাসি নেটওয়ার্ক এর ব্যবস্থাপনায় উক্ত কালার ডপলার আলট্রাসনোগ্রাম সেবা কার্যক্রম চালু করা হয়েছে আজ থেকে।
এ-উপলক্ষ্যে আজ বিকেলে পাঠানটুলি নাজিরপুলস্থ মাদারবাড়ী -সূর্যের হাসি ক্লিনিক কালার ডপলার আলট্রাসনোগ্রাম সেবা শুভ উদ্বোধন উপলক্ষে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

এতে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম সিটিকর্পোরেশনের ২৩ নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদ।

বিশেষ অতিথি ছিলেন সাবেক ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড কাউন্সিলর এএসএম জাফর। সূর্যের হাসি কমিউনিটি সাপোর্ট গ্রুপ সভাপতি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সদস্য দোস্ত মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদারবাড়ী -সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক দেবাশীষ কান্তি বিশ্বাস। আলট্রাসনোগ্রাম সেবার গুরুত্ব নিয়ে আলোচনা করেন সূর্যের হাসি ক্লিনিকের মেডিকেল স্পেশালিষ্ট ডাঃ রোখসানা আক্তার, মেডিকেল অফিসার ও সনোলজিষ্ট ডাঃ মীর মোশফেকা হোসাইন উর্মি এবং মেডিকেল অফিসার ডাঃ সাবেরীন মনজুর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব আনোয়ার খান, সূর্যের হাসি কমিউনিটি সাপোর্ট গ্রুপ সিনিয়র সহ-সভাপতি জনাব মুন্সি মিঞা প্রদীপ, সাপোর্ট গ্রুপ সহ-সভাপতি ও বিশিষ্ট সংগঠক জনাব মঈন উদ্দিন হাসান, সাপোর্ট গ্রুপ সচিব ও পাঠানটুলি গায়েবি মসজিদের সহকারী মোতোয়ালি মোহাম্মদ রাশেদ খান, ২৩ নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড সদস্য মোহাম্মদ মুছা এবং নাজিরপুল সমাজের সর্দার জনাব কামাল আহমেদ প্রমুখ। উদ্বোধন শেষে সন্মানিত কাউন্সিলর মহোদয় ক্লিনিকের বিভিন্ন সেবা কার্যক্রম ঘুরে দেখেন এবং সেবা গ্রহীতাদের সাথে কথা বলেন।