আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল       লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার       দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ       সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত       সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব       সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ    


 

বিত্তের প্রতিযোগিতা নয়, বৈভবের প্রদর্শনী নয়,ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে ধর্মীয় ভাব-গাম্ভীর্য বজায় রেখে কোরবানি করাই আসল কোরবানি।
লোভ-লালসা, অতিভোগ, দ্রæত অবৈধভাবে ধনী হওয়ার জন্য দুর্নীতি অনেক মানুষকে আজ মানুষের মহত্তম আসন থেকে পশুরও অধম অবস্থানে নামিয়ে এনেছে। আল্লাহ্ ভীতি, আত্মমর্যাদা, প্রজ্ঞা, মানুষের প্রতি মমতা-ভালোবাসা, ত্যাগের মানসিকতা ও মানবিক মূল্যবোধ আজ বড় প্রয়োজন। এ বছরের ঈদুল আজহা মানুষের ভেতরের পশুত্বকে দমিয়ে মনুষ্যত্বকে জাগিয়ে তুলুক।
ঈদুল আজহার অন্যতম বিষয় পশু কোরবানি। কোরবানি একটি ইবাদত। ইসলামের সকল ইবাদত ও বিধানই মানুষের জন্য কল্যাণকর। এই কল্যাণ জাগতিক এবং পরকালীন।
এবারের ঈদ এসেছে ভিন্ন প্রেক্ষাপটে। এমনিতেই করোনা ভাইরাসজনিত প্রাণঘাতী মহামারীর দাপটে বিপর্যস্ত মানুষ। এছাড়া বন্যার কারণে দেশের বিভিন্ন জেলায় হাজার অজশ্র মানুষ পানিবন্দি হয়ে দুর্বিসহ হয়ে পড়েছে। এমন পরিবেশে কোরবানি ও বাড়িতে যাতায়াতের ক্ষেত্রে খুব সতর্কতা অবলম্বন করতে হবে। নিজে সুস্থ থাকতে কাছের মানুষকে সুস্থ রাখতে কঠিনভাবে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালন করতে হবে। ইসলামে পরিচ্ছন্নতার গুরুত্ব অপরিসীম। পশু কোরবানির পর পশুর বর্জ্য অপসারণে তৎপর থাকতে হবে। একই সঙ্গে চট্টগ্রাম দক্ষিণ জেলাবাসীর প্রতি অনুরোধ থাকবে, সকলেই যেন পশু কোরবানি দেওয়ার ক্ষেত্রে পরিচ্ছন্নতা বজায় রাখতে সচেষ্ট হন। প্রতিটি পাড়া-মহল্লার মানুষ নিজ নিজ দায়িত্বে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে উদ্যোগী হলে পৌরসভার কাজ অনেকটাই সহজ হতে পারে। ঈদের পবিত্রতা সব ক্ষেত্রেই বজায় রাখা প্রয়োজন। স্বাস্থ্যবিধি মেনে সবার ঈদযাত্রা স্বাচ্ছন্দ ও নিরাপদ হোক। আমাদের মনে রাখতে হবে ঈদের শিক্ষা হলো সাম্য, ভ্রাতৃত্ব ও একাত্মবোধের মাধ্যমে আনন্দ উপভোগ এবং পারস্পরিক সাহায্য-সহযোগিতার সম্প্রসারণ। আমরা আশা করব, দেশের এমন দুর্যোগে সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন। ঈদ আমাদের সামষ্টিক জীবনে যে মিলন ও শুভবোধচর্চার দৃষ্টান্ত স্থাপন করে, তা সঞ্চারিত হোক সবার প্রতিদিনের জীবনযাপনে। এ সংকট কেটে যাক। মঙ্গলময় হোক ভবিষ্যৎ। ঈদুল আজহার এই আনন্দময় উৎসবে চট্টগ্রাম দক্ষিণ জেলা তথা গোটা দেশবাসীকে বাংলাদেশ ছাত্রলীগ,চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার পক্ষ থেকে জানাই শুভেচ্ছা। ঈদ মোবারক।





জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল

লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার

দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ

সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব

সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত