বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

আনোয়ারায় ওষখাইনে কানু শাহ (রহঃ) এর খোশরোজ শরীফ অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩ আগস্ট, ২০২২

আনোয়ারা প্রতিনিধি:

আনোয়ারায় অলিকুলের শিরোমনি আধ্যাত্মিক সাধক মহাকবি আল্লামা হযরত শাহ সুফী আলী রজা প্রকাশ কানু শাহ (রহঃ) এর ২৬৩ তম খোশরোজ শরীফ, ওষখাইন শাহ আলী রজা (রহঃ) আলিম মাদ্রাসার সালনা জলসা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ আগষ্ট) সকালে উপজেলার ওষখাইন আলী নগর দরবার শরীফ ও মাদ্রাসার হলরুমে এ উপলক্ষে নানান আয়োজন করা হয়।

এতে খোশরোজ শরীফ উপলক্ষে মামুরখাইন বাজার মোড় থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে মাজার প্রাঙ্গণে গিয়ে মাজারে পুষ্পমাল্য, জেয়ারত ও মোনাজাতে অংশ নেই। পরে মাদ্রাসা হল রুমে কানু শাহ (রহঃ) এর জীবন শীর্ষক আলোচনা সভা, মাদ্রাসার সালনা জলসা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অন্যদিকে পরৈকোড়া আহলে সুন্নাত ওয়াল জমা’আতের ব্যবস্থাপনায় আগামী ৬ই আগষ্ট হতে ৮ই আগষ্ট পর্যন্ত অত্র মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত ঐতিহাসিক শোহদায়ে কারবালা মাহফিলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দরবারের সাজ্জাদানশীন পীরজাদা শাহ সূফি মুহাম্মদ ইলিয়াছ রজা (ম.জি.আ.)। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদ্রাসার পরিচালক ও মাহফিল উদযাপন কমিটির চেয়ারম্যান শাহজাদা মাওলানা আবদুল কাদের চাঁদ মিয়া, শাহজাদা মাওলানা নেছার মিয়া, অত্র মাদ্রাসার অধ্যক্ষ আবুল মনছুর রেজভী, হাসান জিয়াউল ইসলাম, মোঃ লোকমান সাওদাগর ও শাহজাদা মিরু, মোঃ সেলিম, মোঃ আরিফ, মোঃ আইয়ুব, মোঃ আমজাদ, মোঃ আরফ আলী, মোঃ জসীম, রেজাউল করিম ও লেদু মিঞা সহ প্রমুখ।