বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

ওষখাইন রজায়ী দরবার শরীফে শোহাদায়ে কারবালা মাহফিল

প্রকাশিত হয়েছে- শনিবার, ৬ আগস্ট, ২০২২

আনোয়ারা প্রতিনিধি:

ওষখাইন রজায়ী দরবার শরীফের উদ্যোগে আহলে বায়তে রাসূল(দঃ) স্মরণে প্রতি বছরের ন্যায় এই বছর ও দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ঐতিহাসিক শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রজায়ী যুব ত্বরিকত কমিটি বাংলাদেশ ব্যবস্থাপনায় ওষখাইন ছৈয়্যাদিনা আবু বক্কর ছিদ্দিক (রাঃ) জামে মসজিদে নায়েবে মোন্তাজিম শাহজাদা নাঈম উদ্দীন রজায়ীর সঞ্চলনায় পীরজাদা আলহাজ্ব মোহাম্মদ খোরশেদুল্লাহ রজায়ী সভাপতিত্বে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন,ওষখাইন রজায়ী দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত হযরত শাহ্ ছুফী একরামুল হক শাহ্ (মাঃজিঃআঃ)।কুরআন সুন্নাহ আলোকে প্রধান বক্তা হিসেবে তকরির করেন ঢাকা শাহজাহানপুর গাউছুল আজম জামে মসজিদের খতিব সৈয়দ মওলানা মোহাম্মদ হাসান আল আজহারী। বিশেষ ওয়াজিন হিসেবে তকরির করেন পশ্চিম চর বরমা গাউছিয়া সুন্নিয়া তৈয়্যবিয়া সুন্নিয়া মাদ্রাসা মুদারিস মাওলানা মোহাম্মদ কামরুদ্দিন নুরী।

এসময় উপস্থিত ছিলেন, শাহজাদা নেছার মিয়া, শাহজাদা সরেওয়ার হোসেন মিরু,শাহজাদা ইমাম উদ্দীন রজায়ী প্রমুখ।

মাহফিলে বক্তারা পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। একই সঙ্গে আহলে বায়তের ওপর স্মৃতিচারণ করেন।সত্যিকার মুসলমান কখনো মোনাফেক কিংবা বাতিলের কাছে মাথা নত করতে পারে না। তারা জীবনের বিনিময়ে সত্যিকার দ্বীন প্রতিষ্ঠায় সদা প্রস্তুত থাকেন। আহলে বায়াতের প্রতি ভালোবাসা প্রদর্শন, তাঁদের প্রতি শর্তহীন আনুগত্যই ঈমানের দাবি। তাঁদের প্রতি অকুণ্ঠ মহব্বত পোষণ ছাড়া কখনো পরিপূর্ণ ঈমানদার ও জান্নাতের ভাগিদার হওয়া যাবে না। তাই উম্মতে মোহাম্মদীর ঘরে ঘরে আহলে বায়াতের প্রেম প্রতিষ্ঠা করতে হবে। আর আহলে বায়াতের উত্তম আদর্শ হচ্ছে সালাত এবং ধৈর্য্য। মাহফিলে মুসলিম উম্মার শান্তি কামনায় মোনাজাত ও তবারুক বিতরণ করা হয়।