আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল       লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার       দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ       সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত       সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব       সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ    


মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্বাবধানে লোহাগাড়া উপজেলা পরিষদ ও মাধ্যমিক শিক্ষা অফিসের সহযোগিতায় ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাসব্যাপী জাতির জনকের বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান পরিচালনা করে যাচ্ছেন উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল হামিদ বেঙ্গল ও সহকারী কমান্ডার সাংস্কৃতিক রফিক দিদার।

গত ৩ আগস্ট উপজেলার সুখছড়ি উজিরভিটা উচ্চ বিদ্যালয় থেকে স্মৃতিচারণ অনুষ্ঠান শুরু করেন এবং মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষার্থীদের উপস্থিতিতে জাতির জনকের বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান চালিয়ে যাচ্ছেন তারা।

এমন সুন্দর উদ্যোগকে স্বাগত জানিয়ে বুধবার (১০ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহিম কবির তার নিজস্ব তহবিল থেকে শুভেচ্ছা স্বরূপ হিসেবে নগদ অর্থ প্রদান করেন।

এ প্রসঙ্গে উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল হামিদ বেঙ্গল জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না হলে এদেশ স্বাধীন হতোনা। যেই মানুষ দেশের জন্য স্ব-পরিবারে নিহত হয়েছে সেই মানুষের কর্মজীবন তরুণ প্রজন্মের কাছে তুলে ধরা অত্যন্ত জরুরী। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ করে মাদরাসা গুলোতে জাতির জনকের বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান করে যাচ্ছি। প্রতিটি অনুষ্ঠানে শহীদ শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর স্ব-পরিবারে নিহতদের ঘটনা এবং মুক্তিযুদ্ধের রণাঙ্গনের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে আমরা তুলে ধরি। শিক্ষার্থীরা সেগুলো মনযোগ সহকারে শুনে এবং নোট করে। শিক্ষার্থীরা এমন মনযোগ সহকারে কথাগুলো শুনে মাঝেমধ্যে আবেগাপ্লুত হয়ে আমাদের কাছে বিভিন্ন রকম প্রশ্ন করেন।

তিনি আরো বলেন, আমাদের এই মাসব্যাপী কার্যক্রমে বিভিন্নভাবে সহযোগিতা ও পরামর্শ দিয়ে যাচ্ছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহিম কবির। তিনি আমাদের পাশে আছে বলেই আমাদের কার্যক্রম আমরা সুন্দরভাবে চালিয়ে যেতে পারতেছি। আমরা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে চেয়ারম্যান সাহেবকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহিম কবির বলেন, এদেশের স্বাধীনতা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মজীবন একটি ইতিহাস। বঙ্গবন্ধু এদেশের জন্য কি অবদান রেখে গেছে সেগুলো তরুণ প্রজন্মের কাছে পৌঁছানো জরুরী। কারণ আমরা মুক্তিযুদ্ধ দেখিনি তবে, মুক্তিযোদ্ধা দেখেছি এবং তাদের কাছে সব ইতিহাস শুনেছি। হয়তো আগামী কিছুদিন পরে মুক্তিযোদ্ধারাও থাকবেনা। তবে তাদের অবদান জাতির কাছে আজীবন স্বরণীয় হয়ে থাকবে। এগুলো যদি তরুণদের কাছে পৌঁছাতে না পারি তাহলে তারা জানবে কিভাবে? তাই সঠিক সময়ে তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবন তুলে ধরার জন্য জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের সম্মানে আমার ব্যাক্তিগত তহবিল থেকে সামান্য শুভেচ্ছা স্বরূপ উপহার দিয়েছি।





জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল

লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার

দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ

সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব

সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত