শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কবি ছড়াকার শাহজাহান আজাদের ৫৫তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

আশির দশকের কবি, ছড়াকার, লেখক ও গবেষক, চন্দনাইশের গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও শিক্ষক পরিষদের সম্পাদক জনাব শাহজাহান আজাদের ৫৫তম জন্মবার্ষিকী পালন উপলক্ষ্যে শিক্ষক পরিষদের উদ্যোগে ৩০আগস্ট মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এক অনাড়ম্বর সংবর্ধনা সভা ও চা চক্রের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জনাব মুহাম্মদ মতিনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষিকা মিসেস মিতা বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব নূর মোহাম্মদ, বিশেষ অতিথি ছিলেন ছড়াকার ও সাংবাদিক জনাব ছৈয়দ শিবলী ছাদেক কফিল ও প্রাক্তন শিক্ষক জনাব মো. আইয়ুব আলী।

সংবর্ধিত শিক্ষককে শুভেচ্ছা জানিয়ে তাঁর জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন শিক্ষকবৃন্দ জনাব মাওলানা নুরুল ইসলাম, সাখাওয়াত হোসেন, রনজিত কুমার দে, আবদুল আজিজ, বিজন চক্রবর্ত্তী, মৃদুল কান্তি পাল, কামাল উদ্দিন, আবদুল্লাহ আল হারুন, সি এ এম ফোরকান, মোহাম্মদ হোছাইন শাহীন, পারভীন আক্তার, হামিদা বিনতে মাহবুব, রোকেয়া ছিদ্দিকা, মনোজ কান্তি দাশ মনজুর উদ্দিন, পপি আকতার,পলাশ কান্তি দাশ প্রমুখ।

সভায় বক্তারা বলেন বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী বহুমুখী প্রতিভার অধিকারী প্রবীণ শিক্ষক জনাব শাহজাহান আজাদ তাঁর মরহুম পিতা আদর্শ শিক্ষক ভাষাসৈনিক আবুল কালাম আজাদের সুযোগ্য উত্তরসূরী হিসেবে শিক্ষাবিস্তারের পাশাপাশি সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত থেকে দেশ ও জাতির সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

শিক্ষক কর্মচারীরা তাঁর পঞ্চান্ন বছর পূর্তিতে তাঁকে অভিনন্দন জানিয়ে তাঁর ও তাঁর পরিবারের সবার সুস্বাস্থ্য দীর্ঘায়ু ও উন্নতি কামনা করেন।

সংবর্ধিত শিক্ষক শাহজাহান আজাদ তাৎক্ষণিক ভাবে এ ধরনের সভা আয়োজনের জন্য সহকর্মী শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় নিয়োজিত সংশ্লিষ্ট সকলের পারস্পরিক সহযোগিতা তথা সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়ের গুণগত শিক্ষার মানোন্নয়ন ও ঐতিহ্য ধরে রাখা সম্ভব হয়েছে। তিনি আশা প্রকাশ করেন ভবিষ্যতে ও বিদ্যালয়ের সুনাম বৃদ্ধিতে সবার প্রচেষ্টা অব্যাহত রাখবে।