আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল       লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার       দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ       সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত       সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব       সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ    


নিজস্ব প্রতিবেদক:
টেকনাফের বাহারছড়া উত্তর শিলখালী নিরীহ ২ যুবকের বিরুদ্ধে মানবপাচারে জড়িত সন্দেহে ভিত্তিহীন ফেসবুক স্ট্যাটাস দিয়ে মানহানীর বিরুদ্ধে স্থানীয়রা ক্ষুব্ধ। রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয়রা উত্তর শিলখালী ডেইল পাড়া গ্রামে মেইন রোডে মানহানীকর ফেসবুক স্ট্যাটাস’কারীর বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে চরম উত্তেজনা সৃষ্টি করেছে।

সুত্রে জানা যায়, টেকনাফ উপকূলীয় অঞ্চলের নানা পেশার মানুষ ঝুঁকছে অবৈধ পথে মালয়েশিয়া প্রবেশ করতে। তবে এসব মানবপাচার চক্র রোহিঙ্গা ক্যাম্পের মাঝিমাল্লার পাশাপাশি সহযোগিতায় স্থানীয়রা বলে একাধিক সূত্রে প্রমাণ মিলেছে। তার আগে ও বেশ কয়েক দফা উপকূলীয় অঞ্চলের বাহারছড়া উত্তর শিলখালী বাইলারছড়া ও শামলাপুর জাহাজ পুরা এলাকা থেকে অবৈধ পথে মালয়েশিয়া প্রবেশ করেছে, অনেকেই মায়ানমার থাইল্যান্ড মালয়েশিয়া অবস্থানে রয়েছে বলে ভিকটিমের পরিবার থেকে জানা গেছে।

এদিকে স্থানীয়দের দাবি, বাহারছড়া উত্তর শিলখালী’র আব্দুল আমিনের পুত্র আনিছুল ইসলাম ও ছালেহ আহাম্মদের পুত্র জাকের হোসেন দুই যুবকের বিরুদ্ধে সাম্প্রতিক একটি উপকূলীয় সাংবাদিক ফোরাম নামে ফেসবুক আইডি থেকে তাদের ছবি দিয়ে মানবপাচারে জড়িত বলে মালয়েশিয়া গমনকারী জালালের পিতা খাইরুল আমিন এক ফেসবুক ব্যবহারকারীকে ভুল তথ্য দিয়ে ভিত্তিহীন ও বানোয়াট স্টাটাস দিয়ে প্রশাসনকে বিভ্রান্ত করার পাশাপাশি দুটি পরিবারকে চরম হয়রানি করছে।

উল্লেখিত ফেসবুক পোস্টে’র কমেন্টে ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কাদেরের লেখাটি হুবহু তুলে ধরা হলো,(প্রিয় কলম সৈনিক আপনারা জাতির বিবেগ, নিউজ বুলেটিন করার সময় সঠিকভাবে তদন্ত করে যদি করা হয়, আমাদের হ্নদয়ের অনুভূতি আপনাদের প্রতি অনিবার্য থাকে, যেহেতু আনিস অদূর ভবিষ্যতে ছিলো কি-না এবং বর্তমানে আছে কি-না..? সুষ্ঠু তদন্ত করে প্রমাণ সহকারে নিউজ করা হক)ঐ ফোরামের সভাপতি আনোয়ার কমেন্ট: (প্রিয় সহকর্মী ভাইদের দৃষ্টি আকর্ষণ করছি সঠিক ডকুমেন্ট থাকলে নিউজ করতে সমস্যা নাই। কারো কান ফোঁসকানি কথা নিয়ে এভাবে মানহানি করা ভাল না) এছাড়া অনেকেই নিন্দা জানিয়েছে।

এবিষয়ে অভিযুক্ত আনিসুল ইসলাম ও জাকের হোসেন বলেন, আমাদের বিরুদ্ধে ভিন্ন একটি ইস্যু নিয়ে খাইরুল আমিনের কেবল একটি পরিবার উঠেপড়ে লেগেছে, মানবপাচারে জড়িত সন্দেহে উপকূলীয় সাংবাদিক ফোরাম নামে একটি আইডি থেকে ভিত্তিহীন স্টাটাস দিয়ে আমাদের মান ক্ষুণ্ন করেছে। তবে খাইরুল আমিন এই বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে নারাজ হয়।

আনিস আরো বলেন, আজিজ উল্লাহ নামের একজন ব্যক্তি নামধারী ফেসবুক সাংবাদিক উল্লেখিত ফোরাম থেকে আমাদের বিরুদ্ধে ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক ফেসবুক স্ট্যাটাস দিয়ে আমাদের মান ক্ষুণ্ন করেছে, তার বিরুদ্ধে এর আগেও দেশ-বিদেশ পত্রিকায় মনখালী থেকে চাঁদাবাজির অডিও রেকর্ড ভাইরাল সহ বেশ কয়েকটি পত্রিকায় চাঁদাবাজি ও ফেসবুক বানিজ্যের অভিযোগ রয়েছে। তাঁরা আরো বলেন,সঠিক তদন্তের মাধ্যমে আমরা জড়িত থাকলে আমাদের ফাঁসি হওয়া উচিত। আমাদের বিরুদ্ধে ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক ফেসবুক পোস্ট’কারীর বিরুদ্ধে শিঘ্রই আইনি আশ্রয় নেবো।

এ বিষয়ে শামলাপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ নূর মোহাম্মদ জানান, মানবপাচার চক্র সক্রিয়, তাদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে, তবে আনিসুল ইসলাম ও জাকের হোসেনের বিরুদ্ধে টেকনাফ থানায় একটি জিডি করা হয়েছে। তদন্ত করা হচ্ছে, জড়িত থাকলে আইনি ব্যবস্থা নেয়া হবে।





জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল

লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার

দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ

সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব

সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত