আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল       লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার       দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ       সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত       সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব       সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা       পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা       চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ    


পটিয়া প্রতিনিধি: পটিয়া পৌরসভার ৬নং ওয়ার্ড পাইকপাড়া এলাকায় বীরমুক্তিযোদ্ধা মোমিনুল হক চৌধুরী পৌত্রিক ভূমিতে বীরনিবাস নির্মাণে বাধা, ভাংচুর ও মারধরের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মরহুম মনির আহমদ চৌধুরী’র পুত্র বীরমুক্তিযোদ্ধা মোমিনুল হক চৌধুরী বাদী হয়ে প্রতিপক্ষ মুজিবুল ইসলাম চৌধুরী, মুকিবুল ইসলাম চৌধুরী (জামাত নেতা) ও মো: রানা’র বিরুদ্ধে পটিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তার বরাবরে পৃথক দুইটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানাযায়, বীরমুক্তিযোদ্ধা মোমিনুল হক চৌধুরী দীর্ঘ ১০ বছর পূর্বে তার পৌত্রিক জায়গায় ঘর নির্মাণের জন্য পরিমাপ করে রাখেন। পরবর্তীতে বর্তমান সরকার সারাদেশে বীরমুক্তিযোদ্ধাদের জন্য বীরনিবাস ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। এর প্রেক্ষিতে পটিয়া উপজেলায় ৪২ জন বীরমুক্তিযোদ্ধাদের বীরনিবাস ঘর বরাদ্দ হয়। এতে বীরমুক্তিযোদ্ধা মোমিনুল হক চৌধুরী উক্ত তালিকায় ১০ নাম্বারের রয়েছে।

সরকারি বরাদ্দকৃত ঘর পাওয়ার পর বীরমুক্তিযোদ্ধা তার পৌত্রিক ভিটায় বাউন্ডারী ওয়াল নির্মাণ করতে গেলে প্রতিপক্ষরা বাঁধা ও বাউন্ডারী ওয়াল ভাংচুর করে এবং মুক্তিযোদ্ধাকে মারধর করেন বলে অভিযোগ উঠে।

এ বিষয়ে বীরমুক্তিযোদ্ধা মোমিনুল হক চৌধুরী জানান, সরকারি ভাবে মুক্তিযোদ্ধাদের বরাদ্দকৃত বীরনিবাস ঘরনির্মাণ করতে নিজ পৌত্রিক ভিটায় যায়। উক্ত জায়গা চারদিকে বাউন্ডারী নির্মাণকাজ প্রায় শেষের পথে। কিন্তু বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় প্রতিপক্ষরা আমার ভিটায় প্রবেশ করে বাউন্ডারী ওয়াল ভাংচুর এবং আমাকে মারধর করে। এ সময় নির্মান শ্রমিক ও স্থানীয়রা তাদের কাছ থেকে আমাকে উদ্ধার করেন। এ ঘটনায় আমি বর্তমানের নিরাপত্তাহীনতায় ভূগছি।

এ ব্যাপারে আমি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, হুইপ সামশুল হক চৌধুরী এমপি, জেলা প্রশাসক, উপজেলা নিবার্হী অফিসার ও পুলিশ প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, ৯৯৯ নাম্বারে ফোন পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছেন। বাউন্ডারী ওয়াল ভাংচুরের সত্যতা পাওয়া গেছে। অভিযোগ দিলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে মুক্তিযোদ্ধাকে মারধরের বিষয়টি সঠিক নয় বলে তিনি জানান।





জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সিএনজি প্রতীক বরাদ্দ পেলেন লোহাগাড়ার আনোয়ার কামাল

লোহাগাড়ায় ৫ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারী গ্রেফতার

দশ বছরের শিশু কামরুল হাসান মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ

সৌদি আরবের ৯২তম স্বাধীনতা দিবস পালিত

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশে কাঞ্চনাবাদ ইউনিয়নে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশের শারদ উৎসব

সাংবাদিক আমান উল্লাহ দৌলতকে সম্মাননা স্বারক প্রদান করছেন সম্পাদক সোহেল রানা

পটিয়ায় ধলঘাটে প্রীতিলতার আবক্ষ মূর্তিতে ড. জুলকারাইনের শ্রদ্বা

চন্দনাইশ সাতবাড়িয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত