বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চুনতির ঐতিহাসিক ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (সঃ) মাহফিল উদ্বোধন করলের সাংসদ নদভী

প্রকাশিত হয়েছে- শনিবার, ৮ অক্টোবর, ২০২২

 

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীর ঐতিহাসিক ১৯ দিনব্যাপী ৫২ তম আন্তর্জাতিক সীরতুন্নবী (সাঃ) মাহফিল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) জোহরের নামাজের পর সীরত ময়দানে প্রধান হিসেবে উপস্থিত থেকে
উক্ত মাহফিলের উদ্বোধন করেন সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন ইসলামের দুর্দশা ও সংকটকালে মুসলমানদের ঈমান উজ্জীবিত করার লক্ষ্যে ১৯৭২ সনে শাহ সাহেব কেবলা (রাহঃ) এ সীরাত প্রতিষ্ঠা করেছিলেন। নিয়তের পরিশুদ্ধীর কারণে এ সীরাত চলমান। দেশের সীরাত মাহফিলের সুচনা হয় এ সীরাত মাহফিল থেকেই।

তিনি আরো বলেন, চুনতি একটি আধ্যাত্মিক পূর্ণ এলাকা এবং আউলিয়াকেরাম হচ্ছে মুমিনদের পাথেয়। প্রতিষ্ঠিত ১৯ দিনব্যাপী এই চলমান মাহফিল হচ্ছে শাহ সাহেব কেবলা’র জলন্ত কারামত। আমার আব্বা নাজেমে আ’লা আল্লামা ফজলুল্লাহ (রাহঃ) ও অন্যান্য হক্কানি উলামাদের নিয়ে মাহফিলের পূর্ণতা প্রতিষ্ঠা করেছিলেন।

সীরাতের মুতাওয়াল্লী কমিটির সভাপতি হাফিজুল হক আবুল কালাম আজাদের সভাপতিত্বে পবিত্র কোরআন পাক থেকে তেলাওয়াত করেন মাওলানা জালাল উদ্দীন মুনীরি, নাতে রাসুল (সঃ) পেশ করেন হেলাল উদ্দিন মোঃ মূসা, ওয়ায়েজ ছিলেন মাওলানা ওসমান গণি।

চুনতি হাকিমিয়া অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন এর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সাতকানিয়া-লোহাগাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান এম ইব্রাহিম কবির, দেশের কন্ঠ পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রফেসর ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান, বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার সভাপতি অধ্যাপক হামিদুর রহমান, শাহ সাহেব কেবলা’র সহচর আলহাজ্ব কাজী নাছির উদ্দীন,সাইখুল হাদীস আলহাজ্ব মাওলানা হাফেজ শাহে আলম ও সাতকানিয়া-লোহাগাড়ার সকল ইউপি সদস্যবৃন্দ ও স্থানীয় কর্মরত সাংবাদিক ও আওয়ামী লীগের অংগ সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।