বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

বিয়ের প্রলোভনে মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণ, চন্দনাইশে ধোপাছড়ি দাখিল মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

প্রকাশিত হয়েছে- রবিবার, ৯ অক্টোবর, ২০২২

 

মো. নুরুল আলম:

চট্টগ্রামের চন্দনাইশে বিয়ের প্রলোভনে নবম শ্রেণির মাদ্রাসা ছাত্রী (১৬)কে ধর্ষণের অভিযোগে এক মাদ্রাসার শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত শিক্ষকের নাম হাফেজ মো. ফয়সাল (২৩)।

শুক্রবার (৭ অক্টোবর) রাতে ধোপাছড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তার হাফেজ মোঃ ফয়সাল বাঁশখালী উপজেলার
১০নং চাম্বল ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড পশ্চিম চাম্বল, মুন্সিরখীল(বউজান বিবির বাড়ী) এলাকার শফিউল আলমের ছেলে। তিনি চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের ধোপাছড়ি তৈয়বিয়া ছাবেরিয়া আজিজিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা ও এতিমখানার হেফজ বিভাগের শিক্ষক।

পুলিশ সূত্রে জানা যায়, শিক্ষক হাফেজ মোঃ ফয়সাল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রীকে দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছে। পরবর্তীতে উভয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। তারই প্রেক্ষিতে মাদ্রাসার নবম শ্রেণি পড়ুয়া ছাত্রীর সঙ্গে হাফেজ মো. ফয়সালের প্রেমের সম্পর্ক ছিল। গত ২১ সেপ্টেম্বর রাতে মোবাইলের মাধ্যমে মাদ্রাসার ভেতর তার শয়নকক্ষে ডেকে নিয়ে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করে। এরপর ৬ অক্টোবর রাতে ছাত্রীকে আবারও মাদ্রাসায় ডেকে নিয়ে যান। কথা বর্তার একপর্যায়ে আবার কুপ্রস্তাব দেয় ফয়সাল। এ সময় ওই মেয়ে চিৎকার করলে ফয়সাল পালিয়ে যান।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘অভিযুক্ত শিক্ষককে শুক্রবার রাতে ধোপাছড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার দুপুরে তাকে আদালতে তোলা হয়। আদালতে হাজির করা হলে ধর্ষণের ব্যাপারে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় চন্দনাইশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় মামলা করা হয়েছে।