বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

টেকনাফ সাবরাং’য়ে অগ্নিকাণ্ডে দশ বাড়ি-ঘর পুড়ে ছাই, সহযোগিতা চেয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

এস,এন,কায়সার জুয়েল
কক্সবাজার জেলা প্রতিনিধি:

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আদর্শ গ্রামে রাত অনুমানিক ৩ টা ২০ মিনিটের দিকে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘঠেছে।

সোমবার (১০অক্টোবর) গভীর রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে টেকনাফের ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন বলে জানা গেছে।স্থানীয়রা জানাই ওই অগ্নিকাণ্ডে ১০টি বাড়ি ঘর পুড়ে ছাঁই হয়ে যায়। এমতাঅবস্থায় খোলা আকাশের নিচে বসবাস করছে অসংখ্য নারী, পুরুষ ও শিশুরা।

খোঁজ নিয়ে জানা যায় মঙ্গলবার সকালে টেকনাফ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিক কিছু সহযোগীতা করা হলে ও এখনো পর্যন্ত বড় ধরনের কোন সহযোগীতা কেউ দেয়নি বলে স্থানীয়রা জানান।

গেল রাতে একজন গর্ভবতী মা আগুন পোহাতে গিয়ে অসাবধানতার কারণে ওই অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে। স্থানীয়রদের দাবি অতিদ্রুত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে যেন সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করে পূনর্বাসন করা হয়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবার জানান, আমরা শেষ সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছি। আমাদের সরকারি-বেসরকারি ভাবে সহযোগিতা করলে অন্তত দুই বেলা দুই মুঠো খেয়ে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার ঠাঁই হবে।