রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

রাঙ্গুনীয়ার ভান্ডারী ভক্ত জিল্লু হত্যার বিচার কার্যকরের আদেশ

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯

জমির উদ্দি, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ
চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার রানীরহাট এলাকায় সন্ত্রাসীদের গুলিতে খুন হওয়া জিল্লুর রহমান ভান্ডারি হত্যা মামলার ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন হওয়ায় বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ মে)চট্টগ্রাম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সি আবদুল মজিদ এর আদালত ১৩ আসামির বিরুদ্ধে এ আদেশ দেন। আগামী ১৭ জুলাই মামলার প্রথম সাক্ষ্য গ্রহনের দিন ধার্য্য করেছে আদালত।
চট্টগ্রাম জেলার অতিরিক্ত পিপি লোকমান হোসেন বলেন, জিল্লুর হত্যা মামলার ১৩ আসমির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। এর মধ্যে মঙ্গলবার দুই আসামি আবু প্রকাশ দামা আবু ও তোতা মিয়ার জামিন বাতিল করেন আদালত। এখন পাঁচ আসামি জামিনে রয়েছেন। আর ছয় আসামি পলাতক রয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার বলেন, জিল্লুর খুনের মামলায় অভিযোগ গঠনের জন্য প্রায় তিন বছর কেটে গেছে। তারপরও অভিযোগ গঠন হওয়ায় আমরা স্বস্তি পেলাম। আসামিরা প্রভাবশালী হওয়ায় মামলাটি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করে আসছিলেন।২০১৫ সালের ২১ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে রানিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় গেইটের ভিতরে ডেকে নিয়ে জিল্লুর রহমান ভন্ডারিকে আসামিরা এলোপাতাড়ি মারধর ও গুলি করে মারাত্মকভাবে জখম করেন। পরে হাসপাতালে তার মৃত্যু হয় ।
এ ঘটনায় ২২ জানুয়ারি জিল্লু রহমানের ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৯ অক্টোবর সিআইডি কতৃক মোহাম্মদ খোকনকে প্রধান আসামি করে আদালতে চার্জশিট জমা দেন। দীর্ঘদিন ধরে মামলাটির অভিযোগ গঠনের তারিখের পর তারিখ পড়লেও অভিযোগ গঠন হচ্ছিল না।