বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

আনোয়ারা চাতরী চৌমুহনীতে ভয়াবহ আগুনে ব্যাংক, ইনসুরেন্স অফিসসহ ৮ দোকান পুড়ে ছাই, ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত হয়েছে- সোমবার, ৭ নভেম্বর, ২০২২

সোহেল.আনোয়ারা প্রতিনিধি:
আনোয়ারা উপজেলায় চাতরী চৌমুহনী বাজারে ভয়াবহ আগুনে ব্যাংক,ইন্সুইরেন্স, ‘ভোজন বাড়ী’ রেস্টুরেন্টসহ ৮ দোকান পুড়ে গেছে। গতকাল রবিবার রাত ১২ টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে প্রথমে আনোয়ারা ফায়ার সার্ভিস স্টেশনের দমকল কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। পরে আরো দুটি ফায়ার সার্ভিস স্টেশনের গাড়ী যোগ দেয়।

আগুনে এবি ব্যাংক আনোয়ারা শাখা, মাক্েন্টাইল লাইফ ইন্সুইরেন্স, ভোজন বাড়ী রেস্টুরেন্ট, ফারুক ডিপার্টমেন্টাল ষ্টোর, একটি ঝাল বিতান, দুটি গোশত বিক্রির, নাছিরের মসল্লার দোকান, মোজাম্মেলের মুরগির দোকানসহ ৮টি দোকান পুড়ে যায়।

তিন তলা বিশিষ্ট মার্কেটের নীচ তলার একটি ঝাল বিতানের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। আগুনে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তাৎক্ষনিকভাবে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

প্রত্যক্ষদর্শী এবং মার্কেটের জমিদার আজম খান জানান, ভোজন বাড়ী রেস্টুরেন্টের নীচের ঝাল বিতানের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে মুরগির দোকানের এক ছেলে পানি ছিটিয়ে দেয়ার পর চারদিকে ছড়িয়ে পড়ে দাউ দাউ করে সবকিছু পুড়ে যায়।

আনোয়ারা থানার ওসি মর্জিা মো. হাছান জানান, চাতরী চৌমুহনী বাজারে অগ্নিকান্ডে ভোজন বাড়ী সহ বেশ কয়েকটি দোকানে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট আগুন নিভাতে কাজ করছে। পুলিশও ঘটনাস্থলে থেকে আগুন নেভাতে সহযোগিতা করছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম জোন ২ এর উপ পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান,আগুন লাগার খবর পেয়ে প্রথমে আনোয়ারা ফায়ার সার্ভিসের কমীরা আগুন নেভাতে কাজ শুরু করেন।পরে লামার বাজার,চন্দনাইশ ও বাঁশখালী থেকে আরো তিনটি ইউনিট যোগ দেয়। প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

চাতরী ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, খবর পাওয়ার সাথ সাথে আনোয়ারা, সিইউএফএলসহ বিভিন্ন জায়গায় ফায়ার সার্ভিসে ফোন করি এবং নিজে উপস্থিত থেকে আগুন নিয়ন্ত্রণে আনতে দিকনির্দেশনা দেই। সকলের সহযোগিতায় আমরা কোনো হতাহত ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।