আজ ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  জাহেদ মালিক স্বপন এমপির ওমানে আগমন উপলক্ষে ওমান প্রবাসী বঙ্গবন্ধু নীতি আদর্শের বিশ্বাসী পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠিত       উভঃ সামাজিক সংগঠন বাহুবল উপজেলা কল্যাণ পরিষদ ওমানের ৬ষ্ঠতম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন       আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে ২৫ নভেম্বর পালিত        পটিয়ায় ইউনিয়ন মেম্বার কল্যাণ এসোসিয়েশনের নবগঠিত আহবায়ক কমিটি’র পরিচিতি সভা       “পাহাড়ের বাঁকে বাঁকে বিশ্বকাপের উন্মাদনা” লংগদুতে ব্রাজিল ভক্তদের শোভাযাত্রা       পটিয়াতে সৎসঙ্গ’র প্রধান আচার্যদেব পরমপূজ্যপাদ শ্রীশ্রীবড়দা’র ১১২তম শুভ আবির্ভাব মাস উপলক্ষে যাজন কার্যক্রম ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত       সৎসঙ্গ’র প্রধান আচার্যদেব পরমপূজ্যপাদ শ্রীশ্রীবড়দা’র ১১২তম শুভ আবির্ভাব দিবস উপলক্ষে যাজন কার্যক্রম ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত       আনোয়ারায় ইভটিজিংরত অবস্থায় লাভজিহাদ কিশোরগ্যাংগ এর সদস্য আটক: ৬ মাসের কারাদণ্ড       বাংলাদেশ জাতীয়তাবাদী মটর শ্রমিক দল টেকনাফ সদর ইউনিয়নের আওতাধীন ৬ নং ওয়ার্ড কমিটি গঠিত       উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের রোগমুক্তি কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল    


 

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়ায় পাচারকালে মহাবিপন্ন প্রজাতির ২টি লজ্জাবতী বানর, ১টি সজারুসহ এক যুবককে আটক করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (১০ নভেম্বের) রাত ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি রেঞ্জ কার্যালয় সামনে অভিযান চালিয়ে রক্ষিত বন্যপ্রাণী গুলো সহ তাকে আটক করা হয়।

আটককৃত যুবকের নাম মোঃ এরশাদ (৩৫) সে
কুমিল্লা মুরাদনগর দক্ষিণ পাড়ার নোয়াব মিয়ার পুত্র। আটকের পর তাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।

এসময় উপস্থিত ছিলেন, থানার ওসি মো. আতিকুর রহমান, থানার এসআই মোজাম্মেল হক ,চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা মো. মাহমুদ হোসেন।

থানার ওসি আতিকুর রহমান বলেন, আমাদের কাছে তথ্য ছিলো কক্সবাজার চকরিয়া থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে বিক্রি করার জন্য প্রাণীগুলো নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে উল্লিখিত এলাকায় গাড়িটি থামিয়ে ২টি লজ্জাবতী বানর ও ১টি সজারুসহ এক যুবক আটক করতে সক্ষম হয়েছি।

চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা মাহমুদ বলেন, উদ্ধারকৃত প্রাণীগুলোর নাম ২টি লজ্জাবতী বানর ও ১টি সজারু।লজ্জাবতী বানর পোকা মাকড় খেয়ে জীবন-যাপন করে অপরদিকে , সজারু প্রাণী বিভিন্ন গাছের মূল, বিচ, গাছের ছাল খেয়ে জীবন-যাপন করে থাকে। প্রাণীগুলো খুবই বিপন্ন প্রজাতির। প্রাণীগুলো ডুলাহাজারা সাফারি পার্কে নিয়ে গিয়ে পরীক্ষা-নিরিক্ষা শেষে এদের বসবাস যেখানে ওই বনাঞ্চলে অবমুক্ত করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান বলেন, আটককৃত ব্যক্তি এরশাদ তার দোষ স্বীকার করেন, বিক্রয়ের উদ্দেশ্যে বিরল প্রজাতির এইসব প্রাণীগুলো নিয়ে যাচ্ছিলেন। বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন, ২০১২ এর ৩৪ (খ) ধারা অনুযায়ী এভাবে বণ্যপ্রাণী ক্রয়-বিক্রয় এবং আমদানি-রপ্তানি করা শাস্তিযোগ্য অপরাধ। আটককৃত ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে তাদের অপরাধ স্বীকার করায় আইন অনুযায়ী তাকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান, অর্থদণ্ড অনাদায় আরও ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।





জাহেদ মালিক স্বপন এমপির ওমানে আগমন উপলক্ষে ওমান প্রবাসী বঙ্গবন্ধু নীতি আদর্শের বিশ্বাসী পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠিত

উভঃ সামাজিক সংগঠন বাহুবল উপজেলা কল্যাণ পরিষদ ওমানের ৬ষ্ঠতম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে ২৫ নভেম্বর পালিত 

পটিয়ায় ইউনিয়ন মেম্বার কল্যাণ এসোসিয়েশনের নবগঠিত আহবায়ক কমিটি’র পরিচিতি সভা

“পাহাড়ের বাঁকে বাঁকে বিশ্বকাপের উন্মাদনা” লংগদুতে ব্রাজিল ভক্তদের শোভাযাত্রা

পটিয়াতে সৎসঙ্গ’র প্রধান আচার্যদেব পরমপূজ্যপাদ শ্রীশ্রীবড়দা’র ১১২তম শুভ আবির্ভাব মাস উপলক্ষে যাজন কার্যক্রম ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

সৎসঙ্গ’র প্রধান আচার্যদেব পরমপূজ্যপাদ শ্রীশ্রীবড়দা’র ১১২তম শুভ আবির্ভাব দিবস উপলক্ষে যাজন কার্যক্রম ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

আনোয়ারায় ইভটিজিংরত অবস্থায় লাভজিহাদ কিশোরগ্যাংগ এর সদস্য আটক: ৬ মাসের কারাদণ্ড

বাংলাদেশ জাতীয়তাবাদী মটর শ্রমিক দল টেকনাফ সদর ইউনিয়নের আওতাধীন ৬ নং ওয়ার্ড কমিটি গঠিত

উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের রোগমুক্তি কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত