আজ ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ || ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  সাতকানিয়ায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ       খাগড়াছড়িতে কাঠ বোঝাই চাঁদের গাড়ি উল্টে চালক নিহত       দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় ও জামালুর-রহমান-খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুলএন্ড কলেজ পরিদর্শন করলেন আলী আকবর       চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ পটিয়া পৌরসভাকে এক সপ্তাহের মধ্যে কিশোর গ্যাং মুক্ত করা হবে       আনোয়ারা পল্লী বিদ্যুৎ অফিসে অবৈধ টাকায় সরে বৈদ্যুতিক খুটি       আনোয়ারায় ‘আল আমিন হজ্ব মিশনে’র অফিস উদ্বোধন       চিত্রনায়ক মান্না ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন       লংগদু যুবলীগের নেতৃত্বে আলোচনায় যারা       চেয়ারম্যান লাকীর বিরুদ্ধে সংবাদ করায় ! চার সাংবাদিক সহ সাত জনের নামে  মামলা        পটিয়ায় হযরত ছিকন খলিফা সিদ্দিক আহমদ দাখিল মাদ্রাসার বার্ষিক সভা ও ওরশ শরীফের আলোচনা সভা    


 

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধি:

মোটরসাইকেল নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন হাজারো ব্রাজিল সমর্থক।

রাঙামাটির লংগদুতে ব্রাজিল ফুটবল দলের জার্সি ও পতাকা নিয়ে নেচে গেয়ে মোটরসাইকেল নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন হাজারো সমর্থক। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার বৃহত্তর মাইনী বাজার থেকে শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় ব্রাজিলের সমর্থকদের স্লোগান ও করতালিতে মুখরিত হয় পুরো এলাকা।

‘ব্রাজিল সমর্থক গোষ্ঠী’র ব্যানারে আয়োজিত শোভাযাত্রাটি স্থানীয় গাঁথাছড়া সেতুতে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ব্রাজিল ফুটবল দলের জার্সি পরে কয়েক শত সমর্থকরা অংশ নেন। করতালির মাধ্যমে তাদের শোভাযাত্রাকে স্বাগত জানান এলাকাবাসী। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাজিল ভক্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নির্পন চাকমা ও ডাঃ আবু তালহা। শোভাযাত্রার প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন মাইনীমূখ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল ও লংগদু সদর ইউপি চেয়ারম্যান বিক্রম চাকমা বলি।

স্থানীয় সূত্র জানায়, এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রথম ম্যাচে পরাজয়ের পর আরেক অন্যতম প্রিয় ব্রাজিলের সমর্থকদের মাঝে বইছে আনন্দের বন্যা। গত ম্যাচে আর্জেন্টিনার পরাজয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধান দুই ফুটবল দলের সমর্থকদের পাল্টাপাল্টি পোস্ট তারই জানান দেয়। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একে-অপরের সঙ্গে যোগাযোগ করে ব্রাজিলের সমর্থনে লংগদুতে একত্রিত হয় হাজারো সমর্থক। পরে তারা জার্সি পরে এবং পতাকা নিয়ে ব্রাজিল-ব্রাজিল স্লোগান দিয়ে কয়েকশ মোটরসাইকেলে শোভাযাত্রা বের করেন।

শোভাযাত্রার আয়োজকের দায়িত্বে ছিলেন, লংগদু সরকারি মডেল কলেজের প্রফেসর হারুনুর রশীদ, সমাজসেবক এবিএস মামুন, ইসলামী ব্যাংক লিমিটেড এর লংগদু শাখার এজেন্ট মোঃ রাসেল, আটারকছড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, ইউপি সচিব আল আমিন, উদ্যোক্তা ইকবাল হোসেন, লংগদু মোটরসাইকেল মালিক সমিতির সভাপতি মোঃ হানিফ রেজা ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন আমজাদ প্রমুখ।

শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন লংগদু উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক সহ অনেকেই।

এসময় আয়োজকরা বলেন, “ব্রাজিল সমর্থক লংগদু ফ্যান ক্লাব” নামে একটি মেসেঞ্জার গ্রুপ খুলে সবার সঙ্গে যোগাযোগ করে আজ শোভাযাত্রা বের করেছি। ব্রাজিল দলের প্রতি আমাদের ভালোবাসা জানাতে আজকের এই আয়োজন। বিশ্বে একমাত্র ব্রাজিলই নান্দনিক ফুটবল খেলে। আমাদের প্রত্যাশা, এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল।’

তানভীর নামে এক সমর্থক বলেন, ‘ব্রাজিল দল হচ্ছে নান্দনিক ও শৈল্পিক ফুটবলের জাদুকর। তাই প্রিয় দলের সমর্থনে আমাদের এই প্রয়াস। আমাদের আশা, এবার ৬ষ্ঠ বারের মতো বিশ্বকাপে ব্রাজিল হবে চ্যাম্পিয়ন। কারণ প্রত্যেক যুগে ব্রাজিল একজন করে স্টার তৈরি করেছে। এবারও তাই হবে।’

আব্দুল মালেক নামে আরেক ভক্ত বলেন, ‘ছোটবেলা থেকেই ব্রাজিলের সমর্থন করে আসছি। বিশ্বে শৈল্পিক ফুটবল দল হিসেবে ব্রাজিল প্রমাণিত। ব্রাজিলকে মনেপ্রাণে ভালোবাসি। আশা করছি, লংগদু থেকে এই আওয়াজ কাতারে ব্রাজিল দলের কানে পৌঁছাবে। এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল।’

আমিনুল ইসলাম নামে এক সমর্থক বলেন, ‘ফেসবুকে পোস্ট দেখে আজ ব্রাজিলের শোভাযাত্রায় অংশ নিয়েছি। প্রতিবারই আমরা ব্রাজিল সমর্থন করে আনন্দ উদযাপন করি। কিন্তু এবার অন্যরকমভাবে উদযাপন করেছি। আশা করছি, এবার বিশ্বকাপ ব্রাজিল জিতবে। সার্বিয়ার সঙ্গে প্রথম খেলায় জয়ের মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।





সাতকানিয়ায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

খাগড়াছড়িতে কাঠ বোঝাই চাঁদের গাড়ি উল্টে চালক নিহত

দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় ও জামালুর-রহমান-খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুলএন্ড কলেজ পরিদর্শন করলেন আলী আকবর

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ পটিয়া পৌরসভাকে এক সপ্তাহের মধ্যে কিশোর গ্যাং মুক্ত করা হবে

আনোয়ারা পল্লী বিদ্যুৎ অফিসে অবৈধ টাকায় সরে বৈদ্যুতিক খুটি

আনোয়ারায় ‘আল আমিন হজ্ব মিশনে’র অফিস উদ্বোধন

চিত্রনায়ক মান্না ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন

লংগদু যুবলীগের নেতৃত্বে আলোচনায় যারা

চেয়ারম্যান লাকীর বিরুদ্ধে সংবাদ করায় ! চার সাংবাদিক সহ সাত জনের নামে  মামলা 

পটিয়ায় হযরত ছিকন খলিফা সিদ্দিক আহমদ দাখিল মাদ্রাসার বার্ষিক সভা ও ওরশ শরীফের আলোচনা সভা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত