শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সাতকানিয়ায় ‘উপজেলা পরিষদ শিশু পার্ক’ এর শুভ উদ্বোধন করলেন সাংসদ আবুরেজা নদভী

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

এরশাদ আলম, সাতকানিয়া থেকে:

কোমলমতি শিশুরা উপযুক্ত পরিবেশে বেড়ে উঠা সহ তাদের মানসিক বিকাশের জন্য সুন্দর ও মনোরম পরিবেশে দৃষ্টিনন্দন একটি শিশু পার্ক বাস্তবায়ন করেছে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা প্রশাসন।

দৃষ্টিনন্দন এই পার্কের নাম দেওয়া হয়েছে “উপজেলা পরিষদ শিশু পার্ক”

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয়ের দিনে “উপজেলা পরিষদ শিশু পার্ক” এর শুভ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবুরেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা।

জানা যায়, ফাতেমা-তুজ-জোহরা সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদানের পর থেকে প্রশাসনিক কাজের পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি,খেলাধুলা সহ নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড শুরু করেন। কোমলমতি শিশুদের জন্য এই শিশু পার্কের পরিকল্পনাও করেন তিনি। এরপর জায়গা নির্ধারণ ও সাতকানিয়া উপজেলা পরিষদ শিশু পার্ক নামকরণের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। তারই ধারাবাহিকতায় দৃষ্টিনন্দন এই শিশু পার্কটি বাস্তবায়ন করে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এদিকে উপজেলা পরিষদ চত্বরে এমন সুন্দর উদ্যোগের জন্য স্থানীয়দের প্রশংসায় ভাসছেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। ইউএনও’র এমন উদ্যোগে খুশি স্থানীয় সাধারণ মানুষ ও শিশু কিশোর।

সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা জানান, আজকের শিশুরাই আগামীতে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাদের সুন্দরভাবে বেড়ে ওঠার জন্য প্রয়োজন উপযুক্ত পরিবেশ ও মানসিক বিকাশের সুযোগ। তাই সাতকানিয়া উপজেলা পরিষদ চত্বরে অত্যন্ত মনোরম পরিবেশে ‘সাতকানিয়া উপজেলা পরিষদ শিশু পার্ক’ বাস্তবায়ন করা হয়েছে। এ পার্কে শিশুদের খেলার উপযোগী দোলনা, মেরি গো রাউড, প্লে স্টেশন, ট্রামপোলিন, বাঘ, ঘোড়া, পেঁচা, জিরাফ, স্লাইড, ট্রি-হাউস ইত্যাদি রয়েছে।