আজ ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ || ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় সামাজিক সম্প্রীতি সমাবেশে জেলা প্রশাসক মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদকে লাল কার্ড দেখালো ১ হাজার শিক্ষার্থী       সাতকানিয়ায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ       খাগড়াছড়িতে কাঠ বোঝাই চাঁদের গাড়ি উল্টে চালক নিহত       দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় ও জামালুর-রহমান-খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুলএন্ড কলেজ পরিদর্শন করলেন আলী আকবর       চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ পটিয়া পৌরসভাকে এক সপ্তাহের মধ্যে কিশোর গ্যাং মুক্ত করা হবে       আনোয়ারা পল্লী বিদ্যুৎ অফিসে অবৈধ টাকায় সরে বৈদ্যুতিক খুটি       আনোয়ারায় ‘আল আমিন হজ্ব মিশনে’র অফিস উদ্বোধন       চিত্রনায়ক মান্না ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন       লংগদু যুবলীগের নেতৃত্বে আলোচনায় যারা       চেয়ারম্যান লাকীর বিরুদ্ধে সংবাদ করায় ! চার সাংবাদিক সহ সাত জনের নামে  মামলা     


আনোয়ারা প্রতিনিধি:
‘তিনি এমবিবিএস ডাক্তার নন, তবু তিনি ডাক্তার। যেই সে ডাক্তার নন তিনি, জটিল সকল রোগের চিকিৎসা হিসেবে সেবা নিতে আসা রোগিদের শুরুতে দেন ইনজেকশন। পুরো এলাকায় ইনজেকশন ডাক্তার হিসেবে বেশ পরিচিতিও রয়েছে। নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘ ২১ বছর ধরে চট্টগ্রামের আনোয়ারার বটতলীতে প্রতারণা করে আসছেন মো. শামসুল ইসলাম নামে এক ভূয়া ডাক্তার।’

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাক্তারী প্রশিক্ষণ নিয়ে ২০০২ সাল থেকে এলাকায় ডাক্তারী পেশায় রয়েছেন বলে জানিয়েছন তিনি। তার ডাক্তারী প্রেসক্রিপশনে লিখা আছে-এলএমএএফ (ঢাকা), আরএমপি রিফ্রেসার্স (সিভিল সার্জন), উপজেলা হেলথ কমপ্লেক্স, আনোয়ারা, জেনারেল ফিজিশিয়ান।

তবে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে থেকে কাউকে প্রশিক্ষন দিয়ে ডাক্তারী সনদও দেয় না বলে জানিয়েছে পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ।

বুধবার দুপুরে উপজেলার বটতলী ইউনিয়নের রুস্তমহাট তার চেম্বারে গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্নস্থান থেকে বৃদ্ধ-নারী ও পুরুষরা এসেছেন সেবা নিতে। রোগিরা জানান, তার কাছ থেকে নেওয়া ইনজেশন গুলো অনেক ভাল কাজ করে। মুহুর্তের মধ্যে চলে যায় সকল রোগ। তাকে এ কাজে সহযোগিতা করছেন এলাকার ফরিদুল আলম নামে এক ব্যক্তি। মুহুর্তের মধ্যে তিনিও চলে আসেন তার চেম্বারের। এসময় তিনি সাংবাদিকদের দেখে নিজেকে ডাক্তারের ছোটভাই পরিচয় দিয়ে চলে যান।

জানতে চাইলে মো. শামসুল ইসলাম বলেন, আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রশিক্ষণ নিয়ে ২০০২ সাল থেকে আজ ২১ বছর ধরে সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এসময় ডাক্তারী সেবা দেওয়ার জন্য সবধরণের সনদ ও প্রশাসনের অনুমতি রয়েছে দাবী করে চেম্বার থেকে বেরিয়ে যান।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ বলেন এমন কোনো ডাক্তারের তথ্য আমাদের কাছে নেই। এ ডাক্তারের বিষয়ে খোঁজ খবর নিয়ে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।





পটিয়ায় সামাজিক সম্প্রীতি সমাবেশে জেলা প্রশাসক মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদকে লাল কার্ড দেখালো ১ হাজার শিক্ষার্থী

সাতকানিয়ায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

খাগড়াছড়িতে কাঠ বোঝাই চাঁদের গাড়ি উল্টে চালক নিহত

দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় ও জামালুর-রহমান-খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুলএন্ড কলেজ পরিদর্শন করলেন আলী আকবর

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ পটিয়া পৌরসভাকে এক সপ্তাহের মধ্যে কিশোর গ্যাং মুক্ত করা হবে

আনোয়ারা পল্লী বিদ্যুৎ অফিসে অবৈধ টাকায় সরে বৈদ্যুতিক খুটি

আনোয়ারায় ‘আল আমিন হজ্ব মিশনে’র অফিস উদ্বোধন

চিত্রনায়ক মান্না ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন

লংগদু যুবলীগের নেতৃত্বে আলোচনায় যারা

চেয়ারম্যান লাকীর বিরুদ্ধে সংবাদ করায় ! চার সাংবাদিক সহ সাত জনের নামে  মামলা 

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত