শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

রোয়াজির পাড়া তা’লিমুল কোরআন মাদ্রাসার আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশিত হয়েছে- রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:

সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের মিঠাদিঘী রোয়াজির পাড়া তালিমুল কোরআন মাদ্রাসার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ১০ই ফেব্রুয়ারি বিকালে মাদ্রাসা প্রাঙ্গণে উক্ত আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

এসময় ছদাহা কেয়ায়েত উল্লা কবির আহমদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নবী হোসেন চৌধুরী,মোজাহেরুল হক,বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ রফিকুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান আরিফুর রহমান চৌধুরী, কহিনুর আক্তার, হাজী মনির আহমদ,সৈয়দ আহমদ, জামাল উদ্দিন সহ সমাজের মান্যগণ্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাদরাসায় শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা সরকারি-বেসরকারি বিভিন্ন চাকরি করার পাশাপাশি মসজিদে জুমার খুতবা, ওয়াজ মাহফিল, সভা ও ব্যক্তিগতভাবে মানুষকে কুরআন-সুন্নাহর আলোকে সৎভাবে জীবনযাপন করার উপদেশ দেন। তাদের উপদেশ শুনে সাধারণ মানুষ সৎভাবে জীবনযাপন করার চেষ্টা করেন।

তাছাড়া সরকারি ও বেসরকারি মাদরাসাগুলো অনেক দরিদ্র পরিবারের সন্তান ও অসহায় এতিম শিশুদের বিত্তবানদের সহযোগিতায় নিরক্ষরতা দূরীকরণে উল্লেখযোগ্য অবদান রাখছে। অতএব সৎ ও আদর্শ জাতি গঠনে মাদরাসা শিক্ষার ভূমিকা অস্বীকার করার সুযোগ নেই।অতএব আদর্শ জাতি গঠনে মাদরাসা শিক্ষা এক অপরিহার্য মাধ্যম।