শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

শিক্ষাখাতে বিশেষ অবদান রাখায় সংবর্ধিত হলেন মাওলানা মোঃ আবুল মকছুম

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদের অন্যতম ইসলামি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান উত্তর আমিরাবাদ (ঘোনাপাড়া) শাহ মজিদিয়া আখতারুল উলুম দাখিল মাদরাসাকে একাডেমিক ক্ষেত্রে পরিপূর্ণ দাখিল রূপে রূপান্তরিত করায় ঘোনাপাড়া সমাজ কল্যাণ পরিষদ ও এলাকাবাসীর পক্ষ থেকে মাদরাসার (ভারপ্রাপ্ত) সুপার মাওলানা মোঃ আবুল মকছুম’কে সম্মাননা স্মারক (ক্রেস্ট) প্রদান করা হয়েছে।

সম্প্রতি মাদরাসার বার্ষিক সভায় আনুষ্ঠানিকভাবে তাকে এ সম্মাননা স্বারক প্রদান করেন স্থানীয় মান্যগণ্য ব্যাক্তিবর্গ।

সম্মাননা স্বারক (ক্রেস্ট) প্রদানকালে সমাজ কল্যান পরিষদের সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, মোরশেদ আলম, মিনহাজ উদ্দিন, মোঃ রায়হান, ওসমান বাবুল, মোঃ বেলাল উদ্দিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, উক্ত শিক্ষা প্রতিষ্ঠানটি শুরু থেকে দাখিল ৮ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হতো। সম্প্রতি তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটিকে তিনি অত্যান্ত সুচারু রূপে পরিচালিত করে যাচ্ছেন।গরিব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য সরকারের পক্ষ থেকে উপবৃত্তির ব্যবস্থা করেন এবং ২০২৩ শিক্ষাবর্ষ থেকে দাখিল নবম শ্রেণি চালু করার মধ্যে দিয়েই প্রতিষ্ঠানটিকে পরিপূর্ণ দাখিল রূপে রূপান্তরিত করেন। সর্বোপরি মাদরাসার সার্বিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

মাদরাসার (ভারপ্রাপ্ত) সুপার মাওলানা মোঃ আবুল মকছুম জানান, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে এলাকার সর্বস্তরের মানুষের যথেষ্ট ভালবাসা এবং সহযোগিতা পেয়েছি। যার কারণ আমি মাদরাসার শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে পেরেছি। তাই এ সম্মাননা আমি এলাকাবাসীকে উৎসর্গ করলাম। আমি এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।