আজ ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস       চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান       চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন       মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত       ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা       মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম        গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা    


এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের লক্ষ্যে ‘ইউসেট’ নামের পরীক্ষার কর্যক্রম হাতে নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ।

২৫ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ১১ টা হতে দুপুর ২টা পর্যন্ত ‘ইউসেট’ পরীক্ষা লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয় ও মোস্তফা বেগম গার্লস স্কুল ও কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

সুত্রে জানা যায়, ইউএনও শরীফ উল্যার ব্যক্তিগত উদ্যোগে ২০২৩ সালের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার্থীদের জন্য এই ‘ইউসেট’ পরীক্ষার আয়োজন করা হয়। উপজেলার মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসার প্রায় ৮শ শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে। ইংরেজি ১ম ও ২য় পত্রের উপর ১০০ নম্বরের এই পরীক্ষাটি অনুষ্ঠিত হয়।

পরীক্ষারয় অংশ গ্রহণকারী শিক্ষার্থীরা মনে করেন, এই পরীক্ষার মাধ্যমে তারা অনেক বেশি লাভবান হচ্ছে। এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার জন্য ইংরেজি বিষয়ে তাদের ভালো প্রস্তুতি হচ্ছে। ২০২৩ সালের পরীক্ষার্থীদের জন্য এর আগে ২৪ ডিসেম্বর ২০২২ তারিখে ‘ইউসেট’ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ২০ জন শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এই উদ্যোগের জন্য অভিভাবক, শিক্ষক ও সচেতন মহল ইউএনও’র ভূয়সী প্রশংসা করেন। শিক্ষার মানোন্নয়নে ইউসেট পরীক্ষাসহ লোহাগাড়া উপজেলার ইউএনও’র ব্যতিক্রমী সব উদ্যোগ ইতোমধ্যে ব্যাপকভাবে প্রশংসিত হয়।

এ বিষয়ে ইউএনও শরীফ উল্যাহ জানান, আমার উদ্যোগ এবং কার্যক্রমসমূহের মূল লক্ষ্যই হচ্ছে, সার্বিক শিক্ষা কার্যক্রমে গতিশীলতা আনয়ন ও শিক্ষার মানোন্নয়ন। ‘ইউসেট’ পরীক্ষার ফলে ইংরেজি বিষয়ে শিক্ষার্থীদের প্রস্তুতি যেমন যাচাই হচ্ছে তেমনি তারা তাদের ভুল-ত্রুটি সংশোধন করে আরও ভালো প্রস্তুতি নেওয়ার সুযোগ পাচ্ছে। আশা করি, তারা মূল পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারবে। এমন উদ্যোগ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সাড়া জাগিয়েছে। পড়ালেখায় পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আগ্রহ বাড়িয়েছে। উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার গুণগতমান নিয়ে উপজেলা প্রশাসনের সজাগ দৃষ্টি রয়েছে।





চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস

চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান

চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন

মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা

মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম 

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত