বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার- চন্দনাইশে কাঞ্চনাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় এমপি নজরুল

প্রকাশিত হয়েছে- শনিবার, ৪ মার্চ, ২০২৩

মো. নুরুল আলম:

বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহনে নেচে-গেয়ে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে পালিত হলো মিলনমেলা।

অনুষ্ঠানে এসে দীর্ঘদিন পর সহপাঠি ও বন্ধুদের পেয়ে একে অপরকে বুকে জড়িয়ে ধরেন তারা। প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মিলনমেলায় পরিণত হয় স্কুল প্রাঙ্গণ। গল্পে গল্পে স্মৃতিচারণা করেন একে অন্যের সাথে।

চন্দনাইশ উপজেলার ঐতিহ্যবাহী কাঞ্চনাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস রুমের উদ্বোধন, বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা শুক্রবার (৩ মার্চ) দিনব্যাপী বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আমিনুল ইসলাম কায়ছার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী, সম্মানিত অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম, থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, মাষ্টার মনছফ আলী জাহানারা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব জসিম উদ্দিন চৌধুরী মন্টু, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রতন কুমার সাহা, জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমীর কুমার দে। প্রাক্তন শিক্ষার্থী আবদুল মন্নান আজাদ ও শিক্ষক আজিজুল হক চৌধুরীর যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. এম এ সাত্তার, আমানতছফা বদরুননেছা মহিলা ডিগ্রি কলেজের পরিচালনা পরিষদের সদস্য মো. আবু বক্করসহ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাক, সাংবাদিক, জনপ্রতিনিধি নেতৃবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেন, সরকার পদ্মাসেতু ও মেট্রোরেলের মতো বড় বড় প্রকল্পের কাজ করে বেশ প্রশংসিত হয়েছেন। “আওয়ামী লীগ সরকারের সময়ে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, তা ইতিহাসে বিরল। বাংলাদেশ এখন আন্তর্জাতিক বিশ্বে উন্নয়ন ও মর্যাদাশীল দেশে পরিণত হয়েছে। যে কারণে বিশ্বের মানুষ বাংলাদেশকে সম্মানের চোখে দেখে।”

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের শিক্ষাব্যবস্থা আধুনিকায়ন করেছে। সরকার দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নের দিকে গুরুত্ব দিয়েছে। দ্রুতগতিতে এগিয়ে চলছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অবকাঠামোর উন্নয়ন কাজ। বর্তমান সরকার শিক্ষার জন্য অনেক বেশি আন্তরিক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে নেঁচে গেয়ে আনন্দ উচ্ছাসে মেতেছিলেন শিক্ষার্থীরা। পরে কৃতি শিক্ষার্থীদের হাতে উপহার ও বিদ্যালয়ের সাবেক কৃতি শিক্ষকদের পরিবারের হাতে মরণোত্তর সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। দুপুর থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।