বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশে বেগম গুল চেমনআরা একাডেমী স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও নবীনবরণ অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত হয়েছে- শনিবার, ৪ মার্চ, ২০২৩

মো. নুরুল আলম:

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী চন্দনাইশ উপজেলার বিজিসি ট্রাস্ট কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত “বেগম গুল চেমনআরা একাডেমী (স্কুল এন্ড কলেজ)” ও “মাওলানা মুহাম্মদ ইছহাক শিশু নিকেতন” এর বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংষ্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির নবীনবরণ, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত এবং অলিম্পিয়াডে জেলা ও বিভাগীয় পর্যায়ে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃতকরণ, বিজিসি ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদ, মোঃ ইব্রাহিম, বেগম গুল চেমনআরা, ইকবালুর রহমান এবং বেগম ওসমানআরা প্রভৃতি ব্যক্তিবর্গের নামে মেধা বৃত্তি প্রদান এবং মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ মার্চ) সকাল থেকে দিনব্যাপী বিজিসি একাডেমি প্রাঙ্গনে বেগম গুল চেমনআরা একাডেমী (স্কুল এন্ড কলেজ) অধ্যক্ষ প্রদীপ কুমার চৌধুরী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও চন্দনাইশ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু, চন্দনাইশ উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বেগম গুল চেমনআরা একাডেমী (স্কুল এন্ড কলেজ) এর পরিচালনা পরিষদের সদস্য এডভোকেট নজরুল ইসলাম সেন্টু, কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল শুক্কুর, ডা. শোয়েব, বেগম গুল চেমনআরা একাডেমী (স্কুল এন্ড কলেজ) এর কো-অর্ডিনেটর মোঃ ইসহাক সিকদার, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ক্যাপ্টেন ডা. খায়ের উদ্দিন বরকত, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার সালা্হউদ্দিন শাহরিয়া প্রমুখ।

বেগম গুল চেমনআরা একাডেমী স্কুল এন্ড কলেজের প্রভাষক সঞ্জয় দে, সিনিয়র শিক্ষক কুসুম আক্তার ও জান্নাতুল ফেরদৌসের যৌথ সঞ্চালনায় সহকারি প্রধান শিক্ষক শর্মিলা কর চৌধুরী ও নাসরিন আকতার, বেগম গুল চেমনআরা একাডেমী স্কুল এন্ড কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক ও বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক কমিটির আহবায়ক শাহেদুল ইসলামসহ বেগম গুল চেমনআরা একাডেমী স্কুল এন্ড কলেজ, ইউনিভার্সিটি, মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে বিজিসি ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ বলেন, তিনি সু-শিক্ষা নিশ্চিতকরণপূর্বক শিক্ষার মানোন্নয়নের উপর সর্বাধিক গুরুত্বারোপ করেন। চন্দনাইশ উপজেলায় তিনি তাঁর পিতা সাবেক এমপি, বিজিসি ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদ এর অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করেন।