বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

মহেশখালীতে রাতের অন্ধকারে ৭জন লবণ চাষীর পলিথিন কেটে দিয়েছে দুর্বৃত্তরা: লবন চাষির মাথায় হাত!

প্রকাশিত হয়েছে- বুধবার, ৮ মার্চ, ২০২৩

হাফিজুর রহমান খান, স্টাফ রিপোর্টার: কক্সবাজারের মহেশখালী উপজেলার দক্ষিণ ঝাপুয়া এলাকার ৭ জন চাষীদের লবণ মাঠের পলিথিন কেটে দিয়েছে। গত ৬ মার্চ (সোমবার) দিবাগত রাতে কোহেলিয়া নদীর পুর্ব পাশে বুগগারজোরা ঘোনায় তাদের লবন চাষের পলিথিন কেটে দিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী লবন চাষীগণ।

ভুক্তভোগী লবন চাষিগন হলো: মোঃ হামিদ , মোঃ রিদুয়ান, শাহিন আলম, মোঃ তফছির, বদ মিয়া, শুক্কুর মিয়া ও গিয়াস উদ্দিন। প্রত্যেকের ৫-৬কানি করে লবণ চাষ রয়েছে ৷ তারা সাতজনই বর্গাচাষি এবং তাদের সবার বাড়ী দক্ষিণ ঝাপুয়া এলাকায় বলে জানা যায়। লবন উৎপাদনে ভরা মৌসুমে তাদের লবন মাঠের পলিথিন কেটে দেওয়ায় হতবম্ভ হয়ে কাঁন্নায় ভেঙ্গে পড়েন ভুক্তভোগী লবন চাষীগণ।

একাধিক পাশবর্তী চাষীদের সাথে কথা বলে জানা যায়, আরফাত চৌধুরীর বর্গাচাষীদের ১৮কানি লবণ মাঠে দুর্বিত্তরা পলিথিন কেটে দেয়, তাতে লবণ ও পলিথিন নষ্ট হয়ে যায়, ক্ষতির পরিমাণ: ১০-১৫লক্ষ টাকা হতে পারে বলে জানান প্রত্যক্ষদর্শীরা, তারা প্রশাসনের সুষ্ট তদন্ত পূর্বক অপরাধীদের সর্বোচ্চ শাস্তি কামনা করেন৷

সরজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বুগগারজোরা ঘোনায় দক্ষিণ ঝাপুয়া এলাকার মোঃ আরাফাত চৌধুরীর ৭জন বর্গা চাষির ৮ একর (বিশ কানি) লবন মাঠের পলিথিন এলোপাথাড়ি ভাবে কেটে তছনছ করে দিয়েছে। এতে পলিথিন এবং লবনসহ প্রায় ৭/৮ লাখ টাকার মত ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন জমির মালিক মোঃ আরাফাত চৌধুরী।

এব্যাপার জমির মালিক ও বর্গা চাষিগন মহেশখালী উপজেলা প্রশাসন এবং মহেশখালী থানার হস্তক্ষেপ কামনা করে সুষ্ট তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার দাবী করেছেন।