বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সাংবাদিক আরমান খানের জন্মদিন আজ

প্রকাশিত হয়েছে- রবিবার, ১২ মার্চ, ২০২৩

যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী এক সাংবাদিকের পদচারণা। যেকোনো মূল্যেই তিনি তুলে নিয়ে আসেন ঘটনার অন্তরালের মূল বিষয়। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠা ও কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেই সব অপরাধীদের মুখোশ। তাদের মন্দ কাজের সকল আমলনামা তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে।

যিনি সত্যর সন্ধানে নির্ভীক সংবাদকর্মী, জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্ধী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি। তিনি এ সময়ের প্রতিবাদী সাংবাদিক সকলের পরিচিত ব্যক্তি আবু দারদা আরমান খান।

আজ রবিবার (১২ মার্চ ২০২৩) তরুণ প্রজন্মের কলম যোদ্ধা গণমাধ্যমকর্মী আরমান খানের জন্মদিন।

সাংবাদিকতা তার পছন্দের পেশা। তিনি পাহাড় টুয়েন্টিফোর অনলাইন পোর্টাল, স্থানীয় পার্বত্য চট্টগ্রাম, আঞ্চলিক পত্রিকা সু-প্রভাত ও জাতীয় দৈনিক কালেরকণ্ঠ পত্রিকায় লংগদু প্রতিনিধি হয়ে কাজ করছেন এবং লংগদু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তরুন এই গণমাধ্যমকর্মী পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি পরিবারের সঙ্গে সময় কাটাতে এবং ভ্রমণ করতে বেশ পছন্দ করেন। তার পারিবারিক জীবনে এক কন্যা ও পুত্র সন্তানের জনক।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “জন্মদিনে সকলের শুভেচ্ছা ও ভালোবাসা পেয়ে মুগ্ধ হয়েছি। সবার আন্তরিকতা-সহযোগিতা আমাকে আমার কাজের স্পৃহা ও অনুপ্রেরণা বাড়িয়ে দেয়। শুভাকাঙ্খী ও পরিবার নিয়ে কেক কেটে জন্মদিন পালন করবেন বলে জানান।”

শুভেচ্ছান্তে-
সাকিব আলম মামুন