শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় ইউএনও শরীফ উল্যাহ’র আকস্মিক বিদ্যালয় পরিদর্শনঃ উইনার্স ব্যাগ’ পেল দুই শিক্ষার্থী

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

লোহাগাড়া উপজেলায় শিক্ষার মানোন্নয়নে উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ’র ব্যতিক্রমী কার্যক্রম ‘উইনার্স ব্যাগ’ প্রদান অব্যাহত রয়েছে।

১৪ মার্চ (মঙ্গলবার) ইউএনও শরীফ উল্যাহ উপজেলার আধুনগর ইউনিয়নের রশিদেরঘোনা উচ্চ বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শনকালে ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের সাথে পড়াশুনার বিষয়ে মতবিনিময় করেন। এসময় তাৎক্ষণিক প্রতিযোগিতায় বিজয়ী দুই শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে ‘উইনার্স ব্যাগ’ তুলে দেওয়া হয়।

বিজয়ী শিক্ষার্থীরা হলেন নূরী জান্নাত তায়বা (দশম), হামিদা সোলতানা (নবম)। উপজেলা নির্বাহী অফিসারের আকস্মিক পরিদর্শন ও প্রতিযোগিতা আয়োজনে শিক্ষার্থীরা ব্যাপক উল্লসিত ও অনুপ্রাণিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, স্যারের এই কার্যক্রমে শিক্ষার্থীরা অনেক বেশি লাভবান হচ্ছে।এটি সত্যিই অসাধারণ ও অত্যন্ত ব্যতিক্রমী। এর সুফল সুদূরপ্রসারী। এর ফলে শিক্ষার মানোন্নয়ন যেমন হচ্ছে তেমনি অনেক শিক্ষার্থী ভবিষ্যতে সাফল্যের পথ খুঁজে পাবে। এই কার্যক্রম এবং নিয়মিত পরিদর্শন ও মনিটরিং এর জন্য স্যারকে বিশেষ ধন্যবাদ।

ইউএনও শরীফ উল্যাহ জানান, এবছর ‘এভরি ফাইভ ওয়ার্ডস’ কার্যক্রম আরও বেশি গুরুত্ব দিয়ে শুরু করেছি। গত বছরের ধারাবাহিকতায় স্কুল পরিদর্শন ও ‘উইনার্স ব্যাগ’ প্রদান কার্যক্রম ও অন্যান্য শিক্ষা কার্যক্রমগুলোও অব্যাহত আছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই কার্যক্রমগুলোর মাধ্যমে উপজেলার সার্বিক শিক্ষা কার্যক্রমে যেমন গতি সঞ্চার হয়েছে, তেমনি শিক্ষার্থীরা ব্যাপকভাবে লাভবান হচ্ছে৷ শিক্ষা ক্ষেত্রে সুদূরপ্রসারী সুফল পেতে হলে এবং মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে সকলের আন্তরিক সহযোগিতায় এই কার্যক্রমগুলোর ধারাবাহিকতা বজায় রাখা অত্যন্ত জরুরী।

এসময় লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্যারা উপস্থিত ছিলেন।