বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

জীবন যুদ্ধে হেরে গেলেন একজন রক্তের ফেরিওয়ালা তাপস বড়ুয়া

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

 

দক্ষিণ চট্টগ্রামের কসাতকানিয়া উপজেলার পুরানগড় এলাকার শীলঘাটা গ্রামের আদিত্য বড়ুয়ার একমাত্র ছেলে তাপস বড়ুয়া। যার শৈশব কেটেছে সাঙ্গু নদীর পাড়ে শীলঘাটা গ্রামে। যার একমাত্র মানব সেবা করা বড় নেশা ছিলো। গত চার মাস আগেই জেনে গিয়েছিলেন মৃত্যু তার জন্য দুয়ারে অপেক্ষা করেছিল? তাই হয়তো সেই ফেসবুকে পোষ্ট করেছিল। গত ২০২২ সালের ১ ডিসেম্বর ফেসবুকে দেওয়া তার পোস্টটি ছিল
‌‘মৃত্যুব্যতীত কোন কিছুই আপনার অপেক্ষায় নেই’।

দিন শেষে সেটি সত্যি হলো। গত (১ এপ্রিল) সড়ক দুর্ঘটনায় মাথার খুলি ভেঙে ৪ দিন মৃৃত্যুর সঙ্গে লড়ে গত বুধবার (৫ এপ্রিল) সকাল ৭টা ৪০ মিনিটে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন সেচ্ছাসেবী নয়নমণি তাপস বড়ুয়া।
এর আগে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাপস বড়ুয়ার ভাগ্নে পিপলু বড়ুয়া।
জানা গেছে, শনিবার (১ এপ্রিল) রাত ১০টায় মিরসরাই থেকে চট্টগ্রাম ফেরার পথে ফৌজদারহাট এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হন হুইসেল ব্লাডলিংকের প্রতিষ্ঠাতা ও স্বেচ্ছাসেবী সংগঠক তাপস বড়ুয়া (৩২)। দুর্ঘটনায় তিনি মাথায় মারাত্মকভাবে আঘাত পান।
তাপস বড়ুয়ার ভাগ্নে পিপলু বড়ুয়া বলেন, মামা স্বেচ্ছাসেবীদের নয়নমণি ছিলেন। মামাকে সবসময় দেখেছি মানুষের বিপদে ছুটে যেতে। চট্টগ্রামে অসহায় রোগীদের জরুরি প্রয়োজনে রক্তের ব্যবস্থা করতে নিঃস্বার্থভাবে ছুটে যেতেন। আজ মামা নেই মেনে নিতে কষ্ট হচ্ছে।
এই খবর ছড়িয়ে পড়লে পুরা চট্টগ্রামে শোকের ছায়ায় আকাশ বাতাস ভারি হয়ে উঠে।