বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন ৯০’ ব্যাচ এর প্রাক্তন শিক্ষার্থী ও ৯০’ এর আলো পরিবার।

প্রকাশিত হয়েছে- শনিবার, ৬ মে, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

দক্ষিণ চট্টগ্রামের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান লোহাগাড়া উপজেলার পদুয়া এ.সি.এম. উচ্চ বিদ্যালয়ের ১৯৯০ সালের এসএসসি পরীক্ষার্থী প্রয়াত মো. হাসান আলীর (৫০) পরিবারের পাশে দাঁড়ালেন ৯০’ ব্যাচ শিক্ষার্থী পরিষদ ও চট্টগ্রাম ৯০ ‘এর আলো পরিবার’।

শনিবার (৬ মে) বিদ্যালয়ের ৯০ সালের শিক্ষার্থী পরিষদ ও ৯০’ এর আলো চট্টগ্রামের উদ্যোগে কক্সবাজারের টেকনাফ উপজেলার মিঠাপানির ছড়া আশরাফিয়া এতিম খানা জামে মসজিদে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় ৯০’ ব্যাচ এর প্রাক্তন শিক্ষার্থী চেয়ারম্যান মোঃ জহির উদ্দিন এর সভাপতিত্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

৯০’ এর আলোর মডারেটর মোঃ সাইফুল্লাহ চৌধুরীর সন্চালনায় অনুষ্টিত সভায় মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা মোঃ কাসেম।

১৯৯০ সালের শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন ৯০’ এর আলোর এডমিন এড. মোঃ আবদুর রউফ, মোঃ হাসমত আলী, মোঃ নাছির উদ্দীন ( মিন্টু), মাষ্টার মোঃ ফরিদ আহমদ, মোঃ আবদুল বাকী চৌধুরী ও নুরুল আমিন প্রমুখ। পরে মরহুমের কবর জিয়ারত ও তার অসহায় পরিবারের সাথে সৌজন্য সাক্ষাত করে আর্থিক সযোগিতা এবং সন্তানদের জন্য শিক্ষা সামগ্রী প্রদানসহ সমবেদনা জানানো হয়।

উল্লেখ্য, মো. হাসান আলী ২০২৩ সালের ৯ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

বক্তারা বলেন, একজন অসহায় বন্ধুর পরিবারের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের সবার উচিত সমাজে অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে সাধ্যমত সহযোগিতা করা। আমরা সামান্যতম উপহার নিয়ে আমাদের প্রয়াত বন্ধুর পরিবারের পাশে দাঁড়াতে পেরে মহান আল্লাহর কাছে শোকরিয়া আদায় করছি। আর যারা এই মহতী কাজে আর্থিক সহযোগিতা, শ্রম, পরামর্শ, সময় ও উৎসাহ দিয়েছেন তাদের পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

উক্ত পরিবারের সদস্যরা ৯০’ ব্যাচ এর প্রাক্তন শিক্ষার্থীরা তাদের পাশে এগিয়ে আসায় ভূয়সী প্রশংসা করেন এবং আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন।