বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

দাওয়াতে সুফি’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে শাহছুফি মোহাম্মদ আলী শাহ মমতাজি

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯

মো. নুরুল আলম,চন্দনাইশ:
সুফিবাদের পতাকায় যুগে যুগে মানুষ শান্তির ঠিকানা খুঁজে পেয়েছে।
দাওয়াতে সুফি বাংলাদেশের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দাওয়াতে সুফি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পীরে তরিকত হযরতুলহাজ আল্লামা শাহছুফি ছৈয়্যদ মোহাম্মাদ আলী শাহ মমতাজি (ম.জি.আ.) বলেছেন, সুফিবাদ মানুষকে কল্যাণের আহ্বান করেছে। ইহকাল ও পরকালের শান্তির পথ দেখিয়েছে। কুরআন ও হাদিসের আলোকে মানুষকে চলার পথের সহায়ক ভূমিকা পালন করছেন সুফিগণ। সুফিবাদের পতাকায় যুগে যুগে মানুষ শান্তির ঠিকানা খুঁজে পেয়েছে। হজরত শাহছুফি মাওলানা আমজাদ আলী জাহাঁগিরি (রহ.) ও শাহছুফি হজরত মাওলানা মমতাজি আলী জাহাঁগিরি (রহ.) সুফিবাদের এই পথকে সমগ্র বিশ্বব্যাপী মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য নিবেদিতভাবে কাজ করেছেন। তাঁদের ধারাবাহিক এই কর্মকাণ্ড জাহাঁগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফে এই কাজ করেই চলেছে। পবিত্র ইসলাম ধর্ম, শান্তি, ঐক্য ও ইসলাম ধর্মের মর্মবাণী মানুষের কাছে পৌঁছে দিতে পারলে দাওয়াতে সুফি’র কার্যক্রম মানুষের কাছে আরও প্রশংসিত হবে। তাই দাওয়াতে সুফি’র প্রত্যেক কর্মীকে নিবেদিতভাবে মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন। জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফে দাওয়াতে সূফি বাংলাদেশ এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান গতকাল অনুষ্ঠিত হয়।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দাওয়াতে সূফি বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যন পীরে তরিকত হযরতুলহাজ আল্লামা শাহছুফি ছৈয়্যদ মোহাম্মাদ আলী শাহ মমতাজি (ম.জি.আ.)।

ঈদ পুনর্মিলনী সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজাদা আল্লামা মোহাম্মদ মনজুর আলী, শাহজাদা আল্লামা মোহাম্মাদ মতি মিয়া মনছুর, শাহজাদা মাওলানা মোহাম্মাদ আহছান আলী, মুফতি আল্লামা আলী আহমদ, মাওলানা মোহাম্মাদ রেজাউল করিম, মাওলানা অলি আহমদ, মোহাম্মদ আহছান আলী, মাওলানা মোহাম্মদ রেজাউল করিম সূফি, মুহাম্মদ আবু তৈয়্যব, মাওলানা মোহাম্মদ আ
নোয়ার হোসেন, প্রধান শিক্ষক মাহমুদ আলী প্রমুখ।