আজ ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত       ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা       মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম        গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা       পটিয়া প্রেসক্লাব এর মাসিক সভায়- বাংলাদেশ শীঘ্রই একটি বৈষম্য মুক্ত ও গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হবে।       স্বাধীন রাউজানে সন্ত্রাসী, চাঁদাবাজির ঠাঁই হবেনা- গোলাম আকবর খোন্দকার       পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা    


জুবাইরুল ইসলাম জুয়েল, স্টাফ রিপোর্টার:

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের ৫ এবং ৭ নং ওয়ার্ডে কালবৈশাখী ঝড়ের বজ্রপাতে হেলাল উদ্দিন ধলু (২৩) এবং রহমত উল্লাহ (৪০) ২জন কৃষকের মৃত্যু সহ, উত্তাল সাগরে নৌকা ডুবি ১ শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। বুধবার (২৪ মে) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার বাহারছড়ায় এই ঘটনাটি ঘটে।

নিহত কৃষকেরা টেকনাফ উপজেলার বাহারছড়া হাজম পাড়া গ্রামের সোনালীর পুত্র:রহমত উল্লাহ ৪০ একই ইউনিয়নের বাইন্না পাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে হেলাল উদ্দিন (প্র:ধলু) বলে জানান নিহতের পরিবার।

ঘটনার খবর পেয়ে উখিয়া টেকনাফের সাবেক সাংসদ ‌আব্দুর রহমান (বদি) বজ্রপাতে নিহতদের বাড়ি পরিদর্শন করে নগদ অর্থ সহায়তা সহ পরিবারের সদস্যদের সঙ্গে সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন নিহত রহমত উল্লাহ ও হেলালকে স্বভাবিক নিয়মে দাফন করা হবে।

এবিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান জানান, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন সহ গিয়ে, নিহতের পরিবারে ২৫ হাজার নগদ অর্থ ও শুকনো খাবার বিতরণ করেন। নিহতদের সুস্থভাবে দাফন করা হবে বলেও জানান সাবেক সাংসদ।

অন্যদিকে ৬ষ্ঠ শ্রেণীর পড়োয়া ১ শিক্ষার্থী নৌকা ডুবি নিখোঁজের ঘটনা ঘটেছে, বাহারছড়া কচ্ছপিয়া নৌকা ঘাটে।

এদিকে উপজেলার বাহারছড়া কচ্ছপিয়া গ্রামে ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে উত্তাল সাগরে মাছ ধরতে গিয়ে ৬ষ্ঠ শ্রেণীর পড়োয়া ছাত্র নোয়াখালী পাড়ার মাও: কাশেমের ছেলে এনাম উল্লাহ (১৪) নৌকা ডুবি নিখোঁজ রয়েছে, বিষয়টি জানিয়েছেন তার বাবা মাও: কাশেম ও স্থানীয় মহিলা ইউপি খালেদার স্বামী গফুর আলম।

তিনি আরো বলেন, আমার ছেলে এনাম উল্লাহ মারিশ বনিয়া এস’ই’এস’ডি’পি, মডেল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া ছাত্র। নিহতের বাবা মাওঃ কাশেম বলেন, ছেলেকে জোরপূর্বক উত্তাল সাগরে মধ্যরাতে মাছ ধরতে নিয়ে যায়, ৮ নং ওয়ার্ডের কচ্ছপিয়া গ্রামের হোসেন আলীর ছেলে নৌকার মালিক নুর মোহাম্মদ।

এবিষয়ে বাহারছড়া আউট পোস্ট কমান্ডার বলেন, গভীর রাতে তাঁরা চুরি করে নিষেধাজ্ঞা অমান্য করে উত্তাল সাগরে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবি নিখোঁজের ঘটনা শুনেছি।

এবিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান জানান, ৬৫ দিন সাগরে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয় এর মধ্যে সাগরে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবি নিখোঁজের ঘটনা শুনিনি বিষয়টি তদন্ত করে দেখা হবে।

অপরদিকে, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, এতো বড় একটা দূর্ঘটনার খবর এখনো পাইনি, তবে খোঁজ নিচ্ছি, বিষয়টি নিশ্চিত করে জানানো হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করতে সরজমিনে গিয়ে নৌকার মালিক নুর মোহাম্মদ ভগ্নিপতি জানান, নিখোঁজ ছেলেটি এর আগেও মাঝে মধ্যে নৌকায় যেতেন তবে স্কুল শিক্ষার্থী, বলে জানায়।

স্থানীয়রা জানান, নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ এনাম উল্লাহ ১৪ বছর বয়সী, ছেলে সেই নৌকাতে এর আগে কখনো যায়নি, তবে এই উত্তাল সাগরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে যাওয়ার কারণে সেই নিখোঁজ রয়েছে। ভুক্তভোগী মাও: কাশেম বাদি হয়ে নৌকার মালিক নুর মোহাম্মদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন বলে জানান নিহতের বাবা মাও: কাশেম।





মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা

মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম 

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা

পটিয়া প্রেসক্লাব এর মাসিক সভায়- বাংলাদেশ শীঘ্রই একটি বৈষম্য মুক্ত ও গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হবে।

স্বাধীন রাউজানে সন্ত্রাসী, চাঁদাবাজির ঠাঁই হবেনা- গোলাম আকবর খোন্দকার

পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত