রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)
আগামী ১৮ জুন জাতীয় ভিটামিন `এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র কনফারেন্স রুমে জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে অনুষ্ঠিত এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ হানিফ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ।

এছাড়াও অনুষ্ঠানে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইসতিয়াকুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ রিতীপূর্ণা হৈমন্তিকা দাশ গুপ্তা, উপজেলা পরিবার ও পরিকল্পনা কল্যাণ কর্মকর্তা ডাঃ রুনা আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রিদুয়ানুল হক, প্রাথমিক শিক্ষা অফিসার এস.এ.এম মনির সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামী ১৮ জুন রবিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার বিভিন্ন টিকা কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এতে ৬ মাস থেকে ১ বছর বয়সী শিশুদের নীল রংয়ের এবং ১ থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। ওইদিন ৬ মাসের নিচে এবং পাঁচ বছরের উপরে বাচ্চাদের কোনপ্রকার ক্যাপসুল খাওয়ানো হবেনা বলেও বলেন বক্তারা।