বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

দোহাজারী পৌরনির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত   শক্তিশালী প্রতিদ্বন্দ্বী নেই

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

 

আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার নির্বাচন। গত ৩১ মে নির্বাচন কমিশন দোহাজারী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করার পর থেকে মেয়র প্রার্থী নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে একটা আলোচনা ছিল, কে হচ্ছেন দোহাজারী পৌরসভার প্রথম মেয়র। তবে এর বছর তিনএক আগে থেকে জনগণের মুখে মুখে ছিল বার বার নির্বাচিত সাবেক চেয়ারম্যান আবুল কাশেম লেদুর উত্তরসূরি আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব লীগ নেতা আলহাজ্ব মুহাম্মদ লোকমান হাকিম এর নাম।

এখন আর সে আলোচনা মুখে মুখে । তবে সরজমিনে দেখা যাচ্ছে নৌকা ডোবানোর মতো শক্তিশালী কোনো প্রার্থী না থাকায় আমেজহীন হয়ে পড়েছে দক্ষিণ চট্টগ্রামের উপশহর দোহাজারী পৌরসভা প্রথম নির্বাচন। বিএনপি, জামায়াত, এলডিপি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দেয়ায় আওয়ামী লীগের নৌকা প্রতীক সপেতে দৌড়ঝাঁপ শুরু করেছিলেন আওয়ামী লীগের নবীন -প্রবীণ অর্ধ ডজন নেতা। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় সভাপতির চমকে অবাক করা সিন্ধান্তে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী লোকমান হাকিমকে মনোনয়ন দেয়া হয়। ফলে মেয়র নির্বাচন নিয়ে সাধারন মানুষের আর কোনো মাথাব্যথা নেই। অন্য দিকে দুই মেয়র প্রার্থী প্রচারপ্রচারনাতে থাকলো আলোচনায় নেই দুই মেয়র প্রার্থীর।

জনসাধারণ জনগণের মতে দোহাজারী পৌরবাসীর একমাত্র সুযোগ্য সুদক্ষ মেয়র প্রার্থী
লোকমান হাকিমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার মতো শক্তিশালী কোনো প্রার্থী নেই। মেয়র প্রার্থী নিয়ে কেউ আর ভাবছেন না। কমে গেছে নির্বাচনের আমেজ। তবে আনন্দে থেমে নেই কাউন্সিল ও সংরক্ষিত মহিলা কাউন্সিল প্রার্থীদের। বিচার বিশ্লেষণের মাধ্যমে ওয়ার্ড কাউন্সিল নির্বাচিত করতে চান সাধারণ জনগণ।