আজ ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


হাফিজুর রহমান খান, স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহেশখালী উপজেলা শাখা’র আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস’র আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ৷

রবিবার (১৬জুলাই) বিকাল ৩টায় মাতারবাড়ী কে.জি স্কুল হল কক্ষে শওকত ইকবাল মুরাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক ও অনুষ্ঠানের সঞ্চালক মোস্তফা কামাল বলেন, সেই দিন অবৈধ তত্ত্বাবধায়ক সরকারের রক্ত চক্ষু উপেক্ষা করে নেত্রীর মুক্তি আন্দোলনে স্বেচ্ছাসেবক লীগ ভূমিকা পালন করেছিল। তারই ধারাবাহিকতায় যে কোন দেশ বিরুদ্ধচারী ষড়যন্ত্র মোকাবেলা করতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সবসময় প্রস্তুত।

উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সেলিম উল্লাহ সেলিম বলেন, আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন ও গণতন্ত্রপ্রত্যাশী দেশবাসীর ক্রমাগত প্রতিরোধ আন্দোলন, বঙ্গবন্ধুকন্যার আপোষহীন ও দৃঢ় মনোভাব এবং দেশবাসীর অনড় দাবীর পরিপ্রেক্ষিতে ২০০৮ সালের ১১ জুন দীর্ঘ ১১ মাস কারাভোগ ও নানামুখী ষড়যন্ত্রের পর তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর সিনিয়র যুগ্ম আহ্বায়ক শওকত ইকবাল মুরাদ বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ রোববার। এক এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছিল। ওই সময় শেখ হাসিনার মুক্তির দাবিতে ঢাকা মহানগর আওয়ামী লীগ ২৫ লাখ গণস্বাক্ষর সংগ্রহ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে জমা দেয়। সারা দেশ থেকে তার মুক্তির দাবি ওঠে। তার দল আওয়ামী লীগ সিদ্ধান্ত নেয় ‘মুক্ত শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনে অংশ নেয়ার’। এসব দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। শেখ হাসিনার মুক্তির মধ্য দিয়ে এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার পুনরায় ফিরে আসে। যুগপৎভাবে বিকাশ ঘটে গণতন্ত্র ও উন্নয়নের।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আবু হাইদার প্রধান অতিথির বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে বাংলার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালায় তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার। শেখ হাসিনা আদালতের গেটে দাঁড়িয়ে প্রায় ৩৬ মিনিটের অগ্নিঝরা বক্তৃতার মাধ্যমে তৎকালীন সরকারের হীন-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেন। গ্রেপ্তারের আগ মুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশবাসীর উদ্দেশ্যে একটি চিঠির মাধ্যমে দেশের জনগণ এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদেরকে গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সদস্য সৈয়দ মো: তৌকি, হেজাজ উদ্দিন (সদস্য) কামরুল হাসান হানিফ (সদস্য), নুর কাশেম (সদস্য), আব্দুল গফুর (সদস্য), মো: কাশেম (সদস্য)। অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহব্বায়ক, সেলিম উল্লাহ সেলিম, ১নং ওয়ার্ড আওয়ামী লীহ সভাপতি জয়নাল আবেদিন, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মাতারবাড়ি ছাত্রলীগ ও ইউনিয়ন যুবলীগ নেতা কায়সারুল ইসলাম কায়েস, ইউনিয়ন যুবলীগের সহ: সম্পাদক নুরুল আবসার, সাবেক সা:সম্পাদক ইউনিয়ন ছাত্রলীগের অহিদুল কাদের, ছাত্রলীগ নেতা রুহুল কাদের, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার, সা:সম্পাদক, টিপু সুলতান, কৃষকলীগ নেতা রিসাত, মাতারবাড়ি ইউনিয়ন ও ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দু শুক্কুর, সাদ্দাম হোসাইন, হাসান মো: সোহাগ, আতিকুর রহমান কালো, বাসেম উদ্দিন, ইসতিয়াজ মহল, আবসার সহ সর্বস্তরের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫আগষ্ট এর ঘাতকের বুলেটে শাহাদাত বরণকারী সমস্ত শহীদদের আত্নার মাগফেরাত এবং নেত্রীর দীর্ঘআয়ু ও সুস্হতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত