শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সন্তান কোনদিকে যাচ্ছে অভিভাবকদের খেয়াল রাখতে হবে- জিয়াউল হক চৌধুরী বাবুল

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল বলেছেন বর্তমানে তরুণ প্রজন্মের ছেলেরা বিভিন্ন অপরাধে জড়িয়ে যাচ্ছে। কয়েকজন একসাথে দলবদ্ধ হলে তারা কিছুই মানছেনা। মারামারি সহ বিভিন্ন অপরাধ শুরু করে দেয় তারা। তাদের অনেকেই কিন্তু বিভিন্ন স্কুল কলেজের পড়ুয়া ছাত্র। এ ধরনের ছেলেদের কিশোর গ্যাং বলা হচ্ছে। এটা কিন্তু দুঃখজনক। পারিবারিক ভাবে তাদেরকে নিয়ন্ত্রণ না করলে ভবিষ্যতে তাদেরকে কন্ট্রোল করা সম্ভব হবেনা। তাই সন্তান কোনদিকে যাচ্ছে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের খেয়াল রাখতে হবে। একজন সন্তানকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে বিশেষ করে মায়ের ভূমিকা বেশী।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে শিক্ষাখাতে দেশ এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষার প্রসারের জন্য বর্তমান সরকারের ভূমিকা অনেক বেশী।

মঙ্গলবার সকালে উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিন আহমদ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নাজিম উদ্দিন। প্রধান বক্তা ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য, চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মাহমুদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শামশুদ্দীন।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এমএন আবসার শিশিরের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সদস্য, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাস্টার এসকে সামশুল আলম, সাবেক মেম্বার মোঃ নাছির উদ্দিন, বিদ্যালয়ের সদস্য ডাঃ জেয়াবুল, ডাঃ হায়াত মাহমুদ খাঁন, মাওলানা শিহাব উদ্দিন, শিক্ষানুরাগী সামশুদ্দৌহা প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকাবৃন্দ, পরিচালনা কমিটির সদস্যরা ও সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।