রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লংগদুতে এইচএসসি-সমমান পরীক্ষায় অংশগ্রহণে ৪৪১ শিক্ষার্থী

প্রকাশিত হয়েছে- রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

লংগদু প্রতিনিধি:

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের অধীনে রবিবার (২৭ আগস্ট) থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা-২০২৩।

লংগদু সরকারি মডেল ডিগ্রি কলেজের এইচএসসি ও আলিম পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানায়, লংগদু উপজেলায় এ পরীক্ষায় অংশ নিচ্ছে মোট ৪৪১ জন শিক্ষার্থী। তারমধ্যে উপজেলার লংগদু সরকারি মডেল ডিগ্রি কলেজ থেকে ৩২৬ জন, গুলশাখালী বর্ডার গার্ড কলেজ থেকে ৫৫ জন ও মাইনীমূখ ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ৬০ জন শিক্ষার্থী।

পরীক্ষা কেন্দ্রের হল সুপার প্রভাষক ড. ঈসা কাদেরী বলেন, পরীক্ষার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন। পরীক্ষায় মোট ২২ জন শিক্ষক কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করবেন। এছাড়াও কলেজের কর্মচারীরা স্ব স্ব দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছেন। এছাড়া পরীক্ষা কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষায় লংগদু থানার পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন।

পরীক্ষা কেন্দ্র সচিব প্রভাষক মুসা তালুকদার বলেন, প্রথমবারের মতো লংগদু সরকারি মডেল কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র করা হয়েছে। এর আগে অবকাঠামো সংকটের কারণে এতোদিন লংগদু সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হতো। বর্তমানে আমাদের ৪ তলা আইসিটি ভবন ও চারদিকে সীমানা প্রাচীর নির্মাণ করার ফলে কলেজের অবকাঠামোগত সমস্যা অনেকটা সমাধান হয়েছে। অবকাঠামো উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ।