আজ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন       বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত       রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম       শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন       লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী       চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি       চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত       প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে চন্দনাইশে ৫ম পর্যায়ে ১৭১টি পরিবার, সংবাদ সম্মলনে ইউএনও মাহমুদা বেগম       মহেশখালীতে মৎস্যজীবীদের বিকল্প পেশা সৃষ্টিতে ৫০টি বকনা বাছুর বিতরণ    


মহিউদ্দীন চৌধুরী, ষ্টাফ রিপোর্টার:

নজীর আহমেদ দোভাষ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবনের সহায়তার খুদে বার্তা পেলেই অসহায় মানুষের ঘরে ঘরে গিয়ে পৌছে দিচ্ছে নগদ অর্থ, খাদ্যসহ বিভিন্ন ধরনের সহায়তা। চট্টগ্রামের পটিয়ায় যুক্তরাষ্ট্র টেক্সাস বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবন এমন এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি নিজ এলাকায় দীর্ঘদিন শিক্ষা সহায়তা, চিকিৎসা সহায়তা, কৃষি কাজে বীজ, সার বিতরণ, অসহায় পরিবারের মেয়ের বিয়েতে আর্থিক সহায়তা, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন বিতরণ, খাদ্য সহায়তা, ক্রীড়া সামগ্রী বিতরণ,পবিত্র রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, গ্রাম পুলিশকে খাদ্য সহায়তা প্রদান, সাইকেল বিতরণ ছাড়াও উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় অসহায় পরিবারের মাঝে গরুর মাংস বিতরণ করেছেন। মানবিক সংগঠন পটিয়া নজির আহমেদ দোভাষ ফাউন্ডেশনের অর্থায়নে উপজেলার ১৭ ইউনিয়ন ও পৌর এলাকায় ব্যতিক্রমী ও মানবিক কাজগুলো চলমান রেখেছেন আমেরিকা প্রবাসী ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবন। ফাউন্ডেশনের অর্থ সচিব নজরুল ইসলামের নেতৃত্বে মানবিক কাজে পটিয়াতে রয়েছে একটি টিম। মোবাইল ফোনে সহায়তার খুদে বার্তা পেলেই মানবিক টিমের সদস্যরা পৌছে দিচ্ছেন নগদ অর্থসহ বিভিন্ন সহায়তা। ক্যান্সার রোগী থেকে শুরু করে অসহায় পরিবারকে দেওয়া হচ্ছে শিক্ষা সহায়তাসহ মানবিক সকল কাজ। ফাউন্ডেশনের চেয়ারম্যান জুলকারনাইন চৌধুরী জীবন পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের বিনানিহারা গ্রামের আবু বকর চৌধুরী ও আজকিরা বেগম চৌধুরীর পুত্র।

জানা যায়, গত ২০২০ সালের মার্চ মাসে শুরু হওয়া সারাবিশ্বের কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারীর সময়ে অসহায় ও সাধারণ মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ও মাংস বিতরনের মাধ্যমে এ ফাউন্ডশনের যাত্রা শুরু হয়। প্রথমদিক থেকে উপজেলার কুসুমপুরা ইউনিয়নে কার্যক্রম চললেও পরবর্তীতে তা পুরো পটিয়ায় বিস্তৃত ঘটে। বিশেষ করে গত ৬ মাস ধরে এ ফাউন্ডেশনের কার্যক্রম চোখে পড়ার মত। যাত্রার শুর থেকে এ পর্যন্ত পুরো পটিয়ায় মানবতার সেবায় দীক্ষা নিয়ে সামাজিক ও মানবিক সহায়তা কার্যক্রমে প্রায় ১০ হাজারের অধিক লোককে খাদ্য সামগ্রী, চিকিৎসা ব্যয়, শিক্ষা সহায়তা, প্রায় দুইশতাধিক পরিবারকে গৃহ নির্মাণ সামগ্রী এবং মাংস বিতরণ করা হয়। প্রায় ৫০ জন মুক্তিযোদ্ধাকে ইতোমধ্যে সম্মাননা প্রদান করা হয়েছে।

নজির আহমদ ফাউন্ডেশনের অর্থ সচিব নজরুল ইসলাম জানিয়েছেন, মানবিক কাজে পটিয়ার উজ্জ্বল দৃষ্টান্ত আমেরিকা প্রবাসী ও সাবেক ছাত্রনেতা ডক্টর জুলকারনাইন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় অসচ্ছল পরিবার, মানবেতর জীবনযাপন করা ব্যক্তিদের দেওয়া হয় অর্থ সহায়তা ও খাদ্য সামগ্রী, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের দেওয়া হয় শিক্ষা সামগ্রী। রোগে আক্রান্তদের অর্থ সহায়তার পাশাপাশি দেওয়া হয়েছে চিকিৎসা সামগ্রীও।

পটিয়া নজির আহমদ দোভাষ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রাণরসায়ন গবেষক ড.জুলকারনাইন চৌধুরী বলেছেন, ‘আমি যতদিন বেঁচে আছি ততদিন এ মানবিক কর্মকান্ড চলমান থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন গ্রাম হবে শহর এ স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজ করে যাচ্ছেন এতে আমাদের সকলকে সহযোগীতার হাত বাড়াতে হবে। এতে করে একটি মানবিক রাষ্ট্র ও উন্নতর জীবন গড়ে তুলতে পারবো।





সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন

বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম

শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন

লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী

চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি

চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে চন্দনাইশে ৫ম পর্যায়ে ১৭১টি পরিবার, সংবাদ সম্মলনে ইউএনও মাহমুদা বেগম

মহেশখালীতে মৎস্যজীবীদের বিকল্প পেশা সৃষ্টিতে ৫০টি বকনা বাছুর বিতরণ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত