শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ-বর্ষাকাল -|- ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

আনোয়ারায় জায়গা বিরোধে ঘরের টিন কুপিয়ে ভাংচুর ও নারীকে শ্লীলতাহানীর চেষ্টার অভিযোগ

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

আনোয়ারা প্রতিনিধি:

আনোয়ারায় জায়গা বিরোধের জেরে ঘরের টিন কুপিয়ে ভাংচুর ও এক নারীকে শ্লীলতাহানীর চেষ্টার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার চাতরী ইউনিয়নের পশ্চিম কন্যারা বানেশ্বের দত্তের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী সুজন দত্ত বাদী হয়ে রকি দত্ত (৩০), কাজল দত্ত (৪৫) ও রাইদুল দত্ত’কে (৫৫) অভিযুক্ত করে আনোয়ারা থানায় অভিযোগ করা হয়।

অভিযোগ সুত্রে জানায়, ভুক্তভোগীর পরিবারের সাথে অভিযুক্তদের দীর্ঘদিনের জায়গা বিরোধে চলে আসছে। এটি নিয়ে স্থানীয়ভাবে ও ইউনিয়ন পরিষদে কয়েকবার বৈঠক হয়েছে। তবে অভিযুক্ত ব্যক্তিরা প্রভাব কাটিয়ে বৈঠকে সিদ্ধান্ত না মানায় কোনো সমাধান আসেনি। এদিকে স্থানীয়ভাবে কোনো সমাধান না পাওয়ায় আদালতে মামলা করেন ভুক্তভোগীরা। পরে আদালত ওই জায়গায় নিষেধাজ্ঞা দেন। তবে নিষেধাজ্ঞা অমান্য করে ভুক্তভোগীদের পূর্বের নির্মাণাধীন ঘরের নতুন টিন কুপিয়ে নষ্ট করেন অভিযুক্তরা। এছাড়া ভুক্তভোগীর মাকে হত্যার উদ্দেশ্যে দা ছুড়ে মারে তারা। এসময় মাকে বাঁচানোর জন্য গেলে তার মেয়েকে শ্লীলতাহানির চেষ্টা করেন অভিযুক্তরা।

ভুক্তভোগী সুজন দত্ত জানান, আমাদের দখলীয় জায়গায় চাচার পরিবার জায়গা পাবে বলে হয়রানি করে আসছে। এটি নিয়ে বিভিন্নভাবে বৈঠক হলেও তারা কোনো বিচার মানেনি। সর্বশেষ তারা আমাদের সাথে উল্লিখিত ঘটনা ঘটায়। আমি স্থানীয় সাংসদ ও ভূমিমন্ত্রী এবং প্রশাসনের কাছে সুষ্টু বিচার দাবী করি।

অভিযুক্ত রকি দত্ত জানান, জায়গাটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলতেছে। এটি আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। এরমধ্যে তারা নতুন করে ঘর মেরামত করতেছে। এতে আমরা বাঁধা দিয়েছি। এর আগে আমার চাচা ঘর মেরামত করতে গেলে তারা নতুন টিন কুপিয়ে নষ্ট করে দেই তাই আমরাও তাদের টিন নষ্ট করে দিয়েছি। তারা থানায় যে অভিযোগ করেছে সেটি মিথ্যা ও বানোয়াট।

এবিষয়ে আনোয়ারা থানার উপ পরিদর্শক (এসআই) কৃষ্ণ জানান, দুপক্ষের অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।