বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় কলেজ শিক্ষার্থী ওবায়দুল হকের মুক্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের দক্ষিণ চাকফিরানী ঘোনার মোড় এলাকার ছালেহ আহমদের পুত্র জাফর আহমদ কতৃক একই এলাকার আবুল হাসেমের পুত্র ওবায়দুল হকের বিরুদ্ধে চট্টগ্রাম বিজ্ঞ আদালতে দায়ের করা মামলাটি সম্পূর্ণ ষড়যন্ত্র এবং হয়রানীমূলক বলে দাবি করে মামলাটি প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে দক্ষিণ চাকফিরানী ঘোনার মোড় এলাকায় অনুষ্ঠিত এ মানববন্ধনে হাতে হাত মিলিয়ে এলাকার শতাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন। এসময় মানববন্ধনে অংশ নেওয়া কয়েকজন নারী পুরুষ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন ওবায়দুল হক একজন শিক্ষার্থী। সে চট্টগ্রাম শহরে সরকারি ওমর গণি এম.ই.এস কলেজে দ্বিতীয় বর্ষে অধ্যায়নরত রয়েছে। তার বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। মামলা যে কথা গুলো উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। প্রকৃত ঘটনা হচ্ছে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে এ মামলায় ফাঁসানো হয়েছে। এ ঘটনায় এলাকার মেম্বার, চেয়ারম্যান থেকে শুরু করে কেউ জানেনা। প্রতিপক্ষরা জায়গা জমির মামলায় হেরে গিয়ে এমন মিথ্যা মামলার আশ্রয় নিয়েছের বলেও জানান বক্তারা। ওবায়দুল হকের বিরুদ্ধে করা মামলাটি প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান উপস্থিত এলাকাবাসী।

উল্লেখ্য, ওই মামলায় ওবায়দুল হক বর্তমানে চট্টগ্রাম জেলা কারাগারে রয়েছে।