বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

পটিয়ায় গৃহ নির্মাণে বাঁধা, চাঁদা দাবির অভিযোগ

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

মহিউদ্দীন চৌধুরী, ষ্টাফ রিপোর্টার:
পটিয়ায় গৃহ নির্মাণে বাঁধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পটিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা আবদুল্লাহ আল নোমান (৩৬) বাদী হয়ে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেছেন। মামলা নং- ৫৯৮। মামলাটি থানায় রেকর্ড করার জন্য থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার সকালে পটিয়া প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করে নিরাপত্তা চেয়েছেন নিরীহ আবদুল্লাহ আল নোমান। এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার কামালবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বদিউল আলম ও মনির আহমদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবদুল্লাহ আল নোমান জানান, তিনি জাতীয় দৈনিক সময়ের কাগজের পটিয়া প্রতিনিধি এবং সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন সংঠনের সঙ্গে জড়িত। তার খরিদকৃত জায়গায় পাকা গৃহ নির্মাণ করতে গেলে প্রতিপক্ষ হুমকিধমকি দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি নিরুপায় হয়ে থানা পুলিশ ও পরবর্তীতে আদালতের স্মরণাপর্ণ হন। বর্তমানে প্রতিপক্ষের বিভিন্ন হুমকি-ধমকির কারণে তিনি নিরাপত্তাহীনতায় রয়েছেন। যে কোন মুহুর্তে হামলা ও মিথ্যা মামলা দিয়ে তাকে ফাঁসাতে পারেন। ২০২৩ সালে একই এলাকার বদিউল আলম বাবুলের কাছ থেকে ০.১১৫ শতাংশ জায়গা খরিদ করেন। ওই জায়গায় পটিয়া পৌরসভার অনুমোদন নিয়ে পাকা গৃহ নির্মাণ করতে গেলে জাহাঙ্গীর আলম, আবদুল বায়েছ, ফরিদ আহমদসহ অজ্ঞাতনামা ১০/১২জন সন্ত্রাসী ৫ লাখ টাকা চাঁদা দাবি এবং প্রাণনাশের হুমকি দেন।