রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

কৃষকের গরু চুরি করে পুলিশের হাত থেকে বাঁচতে পারেনি চোরের দল, গরুসহ গ্রেপ্তার ২, গাড়ি জব্দ

প্রকাশিত হয়েছে- রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি থেকে রাতের আঁধারে দুটি গরু চুরি করে পালিয়ে যাওয়া দুই চোরকে চকরিয়া থেকে গ্রেপ্তার করেছে লোহাগাড়া থানা পুলিশ। ওই সময় চোরাইকৃত দুটি গরু উদ্ধার করার পাশাপাশি গরু চুরির কাজে ব্যাবহৃত একটি ম্যাজিক গাড়ি জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত চোরেরা হল লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর সওদাগর পাড়ার মৃত সাহাব মিয়ার পুত্র সোহেল (৩৫) এবং একই ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিল্লা পাড়ার আহমদের কবিরের পুত্র নজরুল ইসলাম (৩৬)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার (১ ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে চোরের দল চুনতি ইউনিয়নের পানত্রিশা বাগান পাড়ার মৃত আবদু্ল আজিজের পুত্র রাশেদুল ইসলাম (২৩) এর দুটি গরু নিয়ে যায়। পরবর্তীতে ক্ষতিগ্রস্ত রাশেদ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের সুত্রে গত শনিবার ২ ডিসেম্বর রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে থানার ওসি রাশেদুল ইসলাম ও চুনতি পুলিশ ফাঁড়ির এসআই জালাল উদ্দীনের নেতৃত্বে চকরিয়া উপজেলার হারবাং পুলিশ ফাঁড়ির সহযোগীতায় হারবাং এলাকা থেকে চোরাইকৃত দুটি গরু উদ্ধার এবং চোরাই কাজে ব্যাবহৃত একটি ম্যাজিক গাড়ি জব্দ করার পাশাপাশি দুই চোরকে আটক করতে সক্ষম হয়। উদ্ধারকৃত গাভি দু’টোর আনুমানিক মূল্য ৩ লক্ষ টাকা হবে বলে জানা গেছে।

লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলাম বলেন, উপজেলার চুনতি পানত্রিশা এলাকা থেকে গরু চুরির বিষয়ে রাশেদ নামে এক ক্ষতিগ্রস্ত ব্যক্তি থানায় অভিযোগ করলে গরু উদ্ধারে মাঠে নামে পুলিশ। শনিবার গভীর রাতে হারবাং পুলিশ ফাঁড়ির সহায়তায় চোরাইকৃত দুটি গরু উদ্ধার এবং চোরাই কাজে ব্যাবহৃত একটি ম্যাজিক গাড়ি জব্দ করার পাশাপাশি দুই চোরকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।