রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় অবৈধ বালু উত্তোলনে বাঁধা দেওয়ায় রিক্সাচালককে মারধরের অভিযোগ

প্রকাশিত হয়েছে- সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মুন্সেফ বাজার সংলগ্ন বড়ুয়া পাড়া এলাকায় হাতিয়ার খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ করায় সাফুল বড়ুয়া (৫০) নামে এক রিক্সাচালককে মারধর করার অভিযোগ উঠেছে একই এলাকার মেহের এবং রাসেল নামে দু’জনের বিরুদ্ধে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একইদিন দুপুরে আহত সাফুল বড়ুয়া বাদী হয়ে পাশ্ববর্তী কাট্টলি পাড়ার মেহের এবং রাসেল’কে বিবাদী করে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, বিবাদীগণ দীর্ঘদিন ধরে হাতিয়ার খাল থেকে দিনমজুর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। গত ৫মাস পুর্বে উপজেলা সাবেক নির্বাহী অফিসার শরীফ উল্যাহ অভিযান চালিয়ে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছিল। কিন্তু গত ১মাস ধরে পুণরায় উক্ত খাল থেকে বালু উত্তোলন করে আসছে তারা। ঘটনারদিন সকালে বালু উত্তোলনে বাঁধা দিলে প্রতিপক্ষরা রিক্সাচালক সাফুল বড়ুয়াকে মারধর করে। আহত সাফুল বড়ুয়া জানান, তার বাড়ির পার্শ্বে খাল থেকে মেহের, রাসেলের নেতৃত্বে ৮/৯জন শ্রমিক দিয়ে হাতিয়ার খাল থেকে বালু উত্তোলন করলে বাঁধা দিলে তাকে মারধর করে। বালু উত্তোলনে তাদের রাস্তাঘাট ভেঙ্গে গেছে। সংশ্লিষ্ঠ প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের জোর দাবী জানান তিনি।

অপরদিকে, অভিযুক্ত রাসেল ও মেহের জানান, তারা মসজিদ নির্মাণের জন্য সামান্য বালু উত্তোলন করেছিল। সাফুল বড়ুয়ার সাথে হাতাহাতি হয়েছে। তবে, তাকে তারা মারেনি। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুুহাম্মদ ইনামুল হাছান জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।