রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড: আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় উপজেলার পদুয়া বাজার সংলগ্ন তুলাতলিতে একটি মার্কেটে এ ঘটনা ঘটে। এতে ৮টি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রণে আনতে লোহাগাড়া ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অকটেনের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ক্ষতিগ্রস্থ দোকানের মধ্যে রয়েছে, গ্যাস সিলিণ্ডারের দোকান, অকটেন, চালের আড়ত, সিএনজি এবং মোটরসাইকেল ওয়ার্কশপ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সোয়া ৪টায় ওই মার্কেটে হঠাৎ আগুন দেখতে পান তারা। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়লে ৮টি দোকান পুড়ে যায়।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা হুমায়ুন কার্নায়েন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মোটরসাইকেলের অকটেনের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাসান, স্থানীয় ইউপি চেয়ারম্যান হারুনর রশীদ, আধুনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন সহ বিভিন্ন জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা।