মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সাতকানিয়া সাংবাদিক সমিতি’র আত্মপ্রকাশ

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের সাতকানিয়ায় সাংবাদিক সংগঠন “সাতকানিয়া সাংবাদিক সমিতি”র আত্মপ্রকাশ করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আহবায়ক কমিটি ঘোষণার মাধ্যমে আত্মপ্রকাশ করে সংগঠনটি।

সাতকানিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে সাতকানিয়া সাংবাদিক সমিতি গঠন করা হয়। দীর্ঘদিন ধরে নানা কর্মসূচিতে সংগঠনটি কার্যক্রম চালিয়ে আসলেও আহবায়ক কমিটি ঘোষণার মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে। এসময় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী জরুরি বৈঠকে উপস্থিত সংগঠনের সদস্যদের ভোটের মাধ্যমে আহবায়ক কমিটি নির্বাচন করা হয়।

কমিটিতে আহবায়ক নির্বাচিত হন এনটিভি ও দৈনিক প্রতিদিনের সংবাদ এর প্রতিনিধি শহীদুল ইসলাম বাবর,যুগ্ম-আহবায়ক ভোরের কাগজ প্রতিনিধি নাজিম উদ্দীন,সদস্য সচিব বিজয় টিভি মোহাম্মদ নাসির।এছাড়াও আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন – দৈনিক বায়ান্ন পত্রিকা ও আওয়ার নিউজ প্রতিনিধি জোবাইর বিন জিহাদী, বাংলাদেশ টুডে প্রতিনিধি রমজান আলী,ভোরের ডাক প্রতিনিধি নুরুল আমিন, আমাদের সময় ও চাটগাঁর সংবাদ প্রতিনিধি ইকবাল হোসেন ও আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার মিজানুর রহমান রুবেল।

সংগঠনটির কার্যক্রম বৃদ্ধির জন্য আগামী তিন মাসের জন্য আহবায়ক কমিটি ঘোষণা করা হয় এবং তিন মাস শেষে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানায় সংগঠনটি।

সংগঠনের আহবায়ক শহীদুল ইসলাম বাবর বলেন, আমরা কারো প্রতিপক্ষ কিংবা বিরোধ নয় বরং ঐক্যবদ্ধ হতে সাতকানিয়া সাংবাদিক সমিতি গঠন করা হয়েছে।দেশের প্রতিটি জায়গায় আজ সাংবাদিকরা নির্যাতিত।সাংবাদিক নির্যাতনের দৃশ্য মুছে দিতে এবং সাংবাদিকদের কল্যাণে সাতকানিয়া সাংবাদিক সমিতি গঠন করা হয়েছে।এই জনপদের সাংবাদিকদের জন্য সংগঠনটি কাজ করে যাবে ইনশাআল্লাহ।