রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন

প্রকাশিত হয়েছে- রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

চন্দনাইশ প্রতিনিধি:

জাতিসংঘে ২০০৩ সালের ৩১ অক্টোবর দুর্নীতি বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির জন্য আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালনের সিদ্ধান্ত পাস হয়। এরপর থেকে প্রতি বছর ৯ ডিসেম্বর সারা বিশ্বে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করা হচ্ছে। সে হিসাবে এবার ২১তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এবারের দিবসের প্রতিপাদ্য হচ্ছে উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা চত্বরে দুর্নীতি দমন কমিশন (দুদক), উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে সারা দেশের ন্যায় চট্টগ্রামের চন্দনাইশে যথাযোগ্যভাবে দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে পতাকা উত্তোলন, উদ্বোধনী অনুষ্ঠান, শোভাযাত্রা, মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগম। বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ পৌরসভার মেয়র মু. মাহাবুবুল আলম খোকা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা। প্রধান আলোচক ছিলেন দুদক সমন্বিত কমিটি জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মোঃ আবদুল মালেক।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মো.জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আরশাদ উল্লাহর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত হোসেন, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার বিপিন চন্দ্র রায়, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি যথাক্রমে খুরশিদ রোকেয়া, আবু তাহের চৌধুরী, সদস্য যথাক্রমে আব্দুল মন্নান, অধ্যাপক এয়াকুব আলী, মোহাম্মদ কমরুদ্দিন, জাহেদুল ইসলাম জাহি প্রমুখ।

এ সময় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন এনজিওর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।