বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

কাজের মজুরি চাওয়ায় ব্যবসায়ীর উপরে হামলা, আদালতে মামলা

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪

বোয়ালখালী প্রতিনিধি:
কাজের নির্ধারিত মজুরি চাওয়ায় মো. ইব্রাহিম (৪৫) নামের এক ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ উঠেছে।

গত বৃহষ্পতিবার দুপুর ১২ টার দিকে পৌরসভার পশ্চিম কধুরখীল ১নং ওয়ার্ড ডেপুটি পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ব্যবসায়ী মো. ইব্রাহিম গত সোমবার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, চট্টগ্রামে হাজির হয়ে তিনজনকে আসামী করে মামলা করেন। আসামীরা হলো, মো. ইসহাকের ছেলে মো. ইমরান (৪৫), মৃত সালেহ আহমদের ছেলে মো. ইসহাক (৬০) ও নুরুন্নবীর ছেলে মো. কায়ছার (২২)।

মামলা সূত্রে জানা যায়, মো. ইসহাক তার ঘরের ওয়েল্ডিংয়ের কাজ করার জন্য ব্যবসায়ী মো. ইব্রাহিমকে বললে তিনি (ইব্রাহিম) ঘর পরিদর্শন করে ১০ হাজার টাকা লাগবে বলে জানান ইসহাককে। এতে ইসহাক রাজি হলে কাজ শুরু করেন। কয়েকদিন মাথায় কাজ শেষ হলে ইব্রাহিম টাকা চাওয়ায় কয়েকদিন পর দিবে বলে জানান ইসহাক। টাকা দিতে গড়িমসি করলে গত (১ ফেব্রুয়ারি) বৃহষ্পতিবার ইসহাকের বাসভবনে গিয়ে ইব্রাহিম টাকা দাবী করলে ইসহাক ক্ষেপে গিয়ে টাকা দিবে না বলে চিৎকার করতে থাকে।

মামলা সূত্রে আরো জানা যায়, এক পর্যায়ে ইব্রাহিম আইনের আশ্রয় নিবে বললে কথা কাটাকাটি শুরু হয়। এরপর হাতাহাতি, তারপর দলবদ্ধভাবে ইব্রাহিমকে মারতে থাকে। এতে ইব্রাহিম মারাত্মকভাবে আহত হয়।

পরে স্থানীয়দের সহযোগিতায় তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

চট্টগ্রাম জর্জ কোর্টের অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন সিবলু বলেন, বাদী মোহাম্মদ ইব্রাহিম বিজ্ঞ আদালতে আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে বাদীর জবানবন্দী গ্রহণ করে উক্ত মামলা বালামভুক্ত করেন এবং ওসি বোয়ালখালী থানাকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ প্রদান করেন।